বৃহস্পতিবার, ৫ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ টা

সিলেট আওয়ামী লীগের সম্মেলন আজ

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের বহুল প্রতীক্ষিত সম্মেলন আজ। দীর্ঘ ১৪ বছর পর হতে যাচ্ছে এ সম্মেলন। এ সম্মেলনের মাধ্যমে আট বছরের পুরনো জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতৃত্বে পরিবর্তন আসবে- এমনটাই ধারণা করছেন দলের নেতা-কর্মীরা।

আজ দুপুর ১২টায় সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে শুরু হবে সম্মেলনের কার্যক্রম। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে দলের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বিশেষ অতিথি থাকবেন প্রেসিডিয়াম সদস্য নুরুল ইসলাম নাহিদ এমপি। প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে যুগ্মসাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ। এ ছাড়া বিশেষ অতিথি হিসেবে যুগ্মসাধারণ সম্পাদক আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন ও অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, কেন্দ্রীয় সদস্য রফিকুর রহমান, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন, প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থামন্ত্রী ইমরান আহমদ উপস্থিত থাকার কথা রয়েছে।

এদিকে, সম্মেলন ঘিরে কয়েকদিন ধরে সিলেটে বিরাজ করছে সাজসাজ রব। জেলা ও মহানগর শাখার শীর্ষ পদপ্রত্যাশী প্রায় দুই ডজন নেতার ব্যানার, ফেস্টুন, বিলবোর্ড, পোস্টার আর তোরণে ছেয়ে গেছে পুরো নগর।

পদপ্রত্যাশী নেতারা ছাড়াও তাদের অনুসারীরাও চালিয়েছেন ব্যাপক প্রচারণা। গতকাল নগরে বিভিন্ন নেতার পক্ষে মাইকিং ও শোভাযাত্রা করা হয়। সম্মেলনস্থল আলিয়া মাদ্রাসা মাঠে প্রস্তুত করা হয়েছে ৬০ ফুট দীর্ঘ মঞ্চ।

সম্মেলনের দ্বিতীয় পর্ব কাউন্সিল অধিবেশনের জন্য নগরের রিকাবিবাজারস্থ কবি নজরুল অডিটোরিয়াম প্রস্তুত রাখা হয়েছে। যদিও দলের একাধিক সূত্র নিশ্চিত করেছেন, শেষ পর্যন্ত কাউন্সিলরদের ভোটাভুটি ছাড়াই জেলা ও মহানগর শাখার সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হবে। দলীয় প্রধান শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী সম্মেলনস্থলেই শীর্ষ দুই পদে নাম ঘোষণা করবেন ওবায়দুল কাদের।

সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ ও জেলা সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী জানিয়েছেন, দীর্ঘদিন পর সম্মেলন হওয়ায় দলের নেতা-কর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা দেখা দিয়েছে। সম্মেলনে আগামী নেতৃত্ব নিয়ে দলীয় সভানেত্রী শেখ হাসিনা যে সিদ্ধান্ত দেবেন দলের সকল পর্যায়ের নেতা-কর্মী তা মেনে নেবেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর