শুক্রবার, ৬ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ টা

জলাবদ্ধতায় অসহায় এলাকাবাসী

রুহুল আমিন রাসেল

জলাবদ্ধতায় অসহায় এলাকাবাসী

যানজট আর জলাবদ্ধতাই রাজধানীর ১৬ নং ওয়ার্ডের অন্যতম সমস্যা। মানুষের ভোগান্তি আরও বেড়ে যায় রাস্তা খোঁড়াখুঁড়িতে। তখন অসহায় হয়ে পড়েন কাঁঠালবাগান, গ্রিন রোড ও হাতিরপুলের আংশিক এলাকা নিয়ে গঠিত ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন-ডিএসসিসির ১৬ নম্বর ওয়ার্ডের বাসিন্দরা। এ সমস্যা মাথায় নিয়ে নির্বাচনে সরব হয়ে উঠেছেন সম্ভাব্য কাউন্সিলর প্রার্থীরা।

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, ঘনবসতিপূর্ণ এই ওয়ার্ডে অধিকাংশ রাস্তা সরু ও অপ্রশস্ত। যানজট এখানে নিত্যদিনের সঙ্গী। দুর্বল ড্রেনেজ ব্যবস্থার কারণে একটু বৃষ্টি হলেই সংকটে পড়েন নগরবাসী। রাস্তা খোঁড়াখুঁড়ি আর জলাবদ্ধতায় চরম অসহায় হয়ে পড়েন বাসিন্দারা।

কাউন্সিলর মো. হোসেন হায়দার হিরু বলেন, হাতিরঝিলের স্লুইস গেটের কারণে মেহেরুন নিসা স্কুলের সামনে জলাবদ্ধতা সৃষ্টি হতো। এ কাজের টেন্ডার হয়েছে। আগামী মাসেই কাজ শুরু হবে। তখন আর জলাবদ্ধতা থাকবে না।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন বা ডিএসসিসি ১৬ নম্বর ওয়ার্ডের প্রায় ৯ হাজার হোল্ডিংয়ের বিপরীতে ভোটার আছেন প্রায় ৫২ হাজার।

সরেজমিন ডিএসসিসির ১৬ নম্বর ওয়ার্ড ঘুরে দেখা যায়, আসন্ন সিটি করপোরেশন নির্বাচন ঘিরে এই এলাকায় সক্রিয় হয়ে উঠেছেন সম্ভাব্য কাউন্সিলর প্রার্থীরা। তারা এলাকার রাস্তাঘাট উন্নত করা, জলাবদ্ধতা নিরসন, মাদকমুক্ত সমাজ, সুপরিকল্পিত আবাসন, শিক্ষাবান্ধব ও পরিচ্ছন্ন আধুনিক ওয়ার্ড গড়ার প্রতিশ্রুতি দিচ্ছেন স্থানীয় বাসিন্দাদের।

ভোটারদের নিয়ে ছোট ছোট বৈঠকও করেছেন প্রার্থীরা। তাদের মধ্যে সম্ভাব্য কাউন্সিলর প্রার্থী হিসেবে ভোটের মাঠে সরব রয়েছেন বর্তমান কাউন্সিলর ও ওয়ার্ড কলাবাগান থানা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মো. হোসেন হায়দার হিরু, কলাবাগান থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বাবুল, ঢাকা দক্ষিণ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোরশেদ কামাল, সাবেক ওয়ার্ড কাউন্সিলর ও ওয়ার্ড ইউনিট আওয়ামী লীগের সভাপতি মো. নাজিম আলী দেওয়ান, ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি মো. জামিল হোসেন পলাশ, সাধারণ সম্পাদক সরোয়ার হোসেন, ঢাকা উত্তর যুবলীগের সিনিয়র সহ-সভাপতি শাহ আলম খান, ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি নূরুল আমিন, বিএনপি থেকে রয়েছেন কলাবাগান থানা বিএনপির সহ-সভাপতি সিরাজুল ইসলাম ও সাদিকুর রহমান টুটুল এবং জাতীয় পার্টি থেকে কলাবাগান থানা জাতীয় পার্টির সভাপতি মো. অপু সিকদার।

সর্বশেষ খবর