বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ টা

কুমিল্লায় সড়ক দুর্ঘটনায় নিহতের ঘটনায় ৪ কোটি টাকা ক্ষতিপূরণে রুল

নিজস্ব প্রতিবেদক

কুমিল্লায় বাসের সঙ্গে সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নিহত আটজনের তিন পরিবারকে ৪ কোটি টাকা করে ক্ষতিপূরণ দিতে কেন নির্দেশ দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছে হাই কোর্ট। গতকাল বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত হাই কোর্ট বেঞ্চ এ রুল জারি করে। আগামী চার সপ্তাহের মধ্যে বিবাদীদের  রুলের জবাব দিতে বলা হয়েছে। নিহত রিফাতের পরিবারের পক্ষে মো. মহসিন ক্ষতিপূরণ চেয়ে হাই কোর্টে রিট আবেদনটি করেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী আবদুল মতিন খসরু। গত ১৮ আগস্ট কুমিল্লায় বাসের সঙ্গে সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে একই পরিবারের ছয়জনসহ আটজন নিহত হন।

 এর মধ্যে তিনজন নারী। নিহত অন্য দুজন হলেন হোটেলবয় ও সিএনজিচালক। আহত হন বাসের তিন-চারজন যাত্রী। ওইদিন দুপুর ১২টায় কুমিল্লা-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কের লালমাই উপজেলার জামতলায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার ঘোড়া ময়দান এলাকার মৃত আবদুল জব্বারের ছেলে জসিম উদ্দিন (৪৫), জসিম উদ্দিনের মা সকিনা বেগম (৭০), স্ত্রী সেলিনা বেগম (৪০), ছেলে সিপন (২৩), রিফাত (৮) ও মেয়ে নিপু আক্তার (১৩) এবং সিএনজিচালিত অটোরিকশার চালক একই উপজেলার করপতি গ্রামের মৃত জিতু মিয়ার ছেলে জামাল হোসেন (৩০) ও একই গ্রামের মা তুম্মির ছেলে হোটেলবয় শাইমুন হোসেন (১৫)।

সর্বশেষ খবর