শনিবার, ১৪ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ টা

আদালত খালেদাকে জামিন দেওয়া প্রয়োজন মনে করেনি

------- আইনমন্ত্রী

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেছেন, ডাক্তারি রিপোর্ট দেখে আদালত খালেদা জিয়াকে জামিন দেওয়ার প্রয়োজন মনে করেনি। বিএনপির নেতারা এই দেশের আইন বা কোনো প্রতিষ্ঠানের প্রতি তাদের শ্রদ্ধা নাই, এটা তাদের কাজকর্ম ও কথাবার্তায় বুঝিয়েছেন। তাদের বিপক্ষে কোনো আদেশ ও রায় গেলে তারা এইটা মানি না, ওইটা মানি না ও এটা ঠিক না, ওটা ঠিক না বলেন। তারা নিজেদের কিছু সমর্থক নিয়ে নিজেদের গদি ঠিক রাখার জন্য এসব  কথাবার্তা বলছেন। মন্ত্রী গতকাল সকালে আখাউড়া রেলস্টেশনে সাংবাদিকদের এসব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন আইন সচিব গোলাম সারওয়ার, আখাউড়া উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক অধ্যক্ষ মো. জয়নাল আবেদীন, আখাউড়া পৌর মেয়র মো. তাকজিল খলিফা কাজল, কসবা উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট রাশেদুল কাওসার ভূইয়া, যুগ্ম আহ্বায়ক মো. সেলিম ভূইয়া, আখাউড়া উপজেলা ছাত্রলীগের সভাপতি শাহাবুদ্দিন বেগ শাপলু, সাধারণ সম্পাদক শাখাওয়া হোসেন নয়ন প্রমুখ। পরে মন্ত্রী আখাউড়া উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন ও সলুই খাল খনন প্রকল্প কাজের উদ্বোধন করেন। 

পরে আইনমন্ত্রী আখাউড়া উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে উন্নয়নের রোল মডেল হিসেবে পরিচিত করেছেন। কিন্তু  বিএনপি, জামায়াত ও জাতীয় পার্টির দোসররা এই দেশকে ব্যর্থ রাষ্ট্র ও ভিক্ষুকের রাষ্ট্রে পরিণত করার চেষ্টা করেছিলেন। বিএনপি-জামায়াতের ২০০১ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত লুটপাটের ধ্বংসস্তূপ থেকে সারা বিশ্বের ৫টি উন্নয়নশীল দেশের তালিকায় বাংলাদেশে নাম উঠে এসেছে।

মন্ত্রী আরও বলেন, বিএনপি-জামায়াত বাংলাদেশ বিশ্বাস করে না। তাদের আইনজীবীদের বক্তৃতা শুনে ও ডাক্তারি রিপোর্ট দেখে আদালত খালেদা জিয়াকে জামিন দেওয়ার প্রয়োজন মনে করে নাই। তিনি তেমন কোনো গুরুতর অসুস্থ নন। এই কারণে তাকে জামিন দেয়নি।

জামায়াতের নবনির্বাচিত চেয়ারম্যান বলেছেন বাংলাদেশে ভয়ংকর পরিস্থিতির আশংকা করছেন এ প্রসঙ্গে আইনমন্ত্রী সাংবাদিকদের বলেন, উনি চাচ্ছেন বাংলাদেশে একটি ভয়ংকর পরিস্থিতি সৃষ্টি হোক। কিন্তু ওই পরিস্থিতি বাংলাদেশে নেই। বাংলাদেশের জনগণের বিএনপি ও জামায়াতের দুঃশাসনের কথা মনে আছে। জনগণ ওই জায়গায় ফিরে যেতে চায় না।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর