শুক্রবার, ২০ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ টা

সাত খুন মামলার আইনজীবীকে দরজা ভেঙে গ্রেফতার

নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জের চাঞ্চল্যকর সাত খুন মামলার বাদী পক্ষের আইনজীবী ও মহানগর বিএনপির সহসভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার রাতে নগরীর খানপুরের বাসা থেকে দরজা ভেঙে তাকে গ্রেফতার করা হয়। সাখাওয়াত হোসেন খানের স্ত্রী অ্যাডভোকেট শামীমা আক্তার জানান, ‘বিজয় দিবস উপলক্ষে বিএনপির শোভাযাত্রায় চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্লোগান দিলে পুলিশ তাদের ওপর হামলা করে। এ সময় পুলিশের সঙ্গে বিএনপির নেতা-কর্মীদের ধস্তাধস্তি হয়। এ ঘটনায় পুলিশ   ১৯ নেতা-কর্মীর নাম উল্লেখসহ ৩০০ জনের বিরুদ্ধে সদর থানায় মামলা করেন। ওই মামলায় বুধবার উচ্চ আদালত থেকে অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানসহ ১৯ নেতা-কর্মী জামিন পান। সেই জামিনপ্রাপ্ত আসামিকে পুলিশ বাসার দরজা ভেঙে কথা আছে বলে ধরে নিয়ে যায়। তারপর অন্য একটি সাজানো মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়।’

নারায়ণগঞ্জ সদর থানার ওসি আসাদুজ্জামান জানান, শুধু ১৬ ডিসেম্বরে পুলিশি কাজে বাধা দেওয়ার মামল নয়, গত মে মাসের সন্ত্রাসী কর্মকান্ডে র মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে।

প্রসঙ্গত, আইনজীবী সাখাওয়াত হোসেন খান সাত খুন মামলায় সাহসিকতার সঙ্গে বাদী পক্ষের হয়ে পুরো মামলা লড়াই করেছেন। এ ছাড়া বিগত নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী ছিলেন।

 

সর্বশেষ খবর