শনিবার, ২১ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ টা

প্রতিবেশীদের মধ্যে সম্পর্কোন্নয়নে ভূমিকা রাখবে ‘পাড়া উৎসব’

- মেয়র আতিক

প্রতিদিন ডেস্ক

প্রতিবেশীদের মধ্যে সম্পর্কোন্নয়ন ও সামাজিকবন্ধন দৃঢ় করতে ‘পাড়া উৎসব’ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে জানান ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র  মো. আতিকুল ইসলাম। খবর বিডিনিউজের

গতকাল সকালে রাজধানীর গুলশানের ৬০, ৬১ ও ৬২ নম্বর সড়কের বাসিন্দাদের নিয়ে সিটি করপোরেশনের সার্বিক সহযোগিতায় ও গুলশান  সোসাইটির আয়োজনে ‘পাড়া উৎসব’ অনুষ্ঠানের উদ্বোধনকালে এ কথা জানান মেয়র।

এ সময়   মেয়র বলেন, আমরা এমন একটি শহর চাই,  যেখানে কোনো রকম ভেদাভেদ থাকবে না। সত্যিকারের অন্তর্ভুক্তিমূলক একটি নগর গড়াই আমার লক্ষ্য। সমাজে ধনী-গরিব, নারী-পুরুষ, ছেলেমেয়ে, শিশু-বয়স্ক সবার অংশগ্রহণ থাকতে হবে। কেউ পাবে কেউ পাবে না, কারও সুযোগ থাকবে কারও থাকবে না সেটি হবে না। আমাদের শিশুরা খেলার সুযোগ পাচ্ছে না, তাদের বন্ধু হচ্ছে না, তারা কম্পিউটার আর বইয়ে ডুবে থাকে, এভাবে চলতে থাকলে তারা বিষণœতায় ভুগবে, সেটি আমরা মেনে নিতে পারি না। আরও আশঙ্কার বিষয় হলো খেলাধুলা ও সামাজিক মেলামেশার অভাবে আমাদের এই তরুণ প্রজন্মের মাদকাসক্ত ও নেশাগ্রস্ত হওয়ার সম্ভাবনা থাকে। আমরা অবশ্যই এটি চাই না। আর সে জন্যই আমাদের এই উদ্যোগ। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার, সংসদ সদস্য সালমান এফ রহমান, সংসদ সদস্য নাহিদ এজহার খান, স্থানীয় কাউন্সিলর, ডিএনসিসির?ঊর্ধ্বতন কর্মকর্তা এবং গুলশানের বিভিন্ন বয়সের এলাকাবাসী। এরপর মেয়র মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলারসহ অন্যান্য আমন্ত্রিত অতিথি ও এলাকাবাসী নিয়ে বিভিন্ন স্টল পরিদর্শন করেন। তারা দেশীয় পিঠার স্টলে পিঠা উপভোগ করেন, ম্যাজিক শো দেখেন, বায়োস্কোপ ও পুতুলনাচ উৎসব আয়োজনে ভিন্ন মাত্রা যোগ করে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর