সোমবার, ২৩ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ টা
প্রবাসে নারী শ্রমিক নির্যাতন

ত্রিপক্ষীয় বৈঠক চায় সংসদীয় কমিটি

নিজস্ব প্রতিবেদক

প্রবাসে নারী শ্রমিকদের নির্যাতনের বিষয়ে ত্রিপক্ষীয় বৈঠক চায় পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটি। তারা বিষয়টি নিয়ে স্বরাষ্ট্র, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সঙ্গে একটি যৌথ সভা করতে চায়। বৈঠক আয়োজনের বিষয়ে গতকাল সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির বৈঠকে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে আলোচনার সিদ্ধান্ত হয়েছে।

সংসদ সচিবালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৈঠকে কমিটি পররাষ্ট্র মন্ত্রণালয় এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান

মন্ত্রণালয় যৌথ বৈঠক করে প্রবাসী নারী গৃহকর্মী নির্যাতন থেকে রক্ষার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সুপারিশ করেছে। কমিটির সভাপতি মুহাম্মদ ফারুক খানের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য ও পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন, প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ছাড়াও নুরুল ইসলাম নাহিদ, গোলাম ফারুক খন্দকার প্রিন্স, নাহিম রাজ্জাক ও কাজী নাবিল আহমেদ অংশগ্রহণ করেন। বৈঠকে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, ‘সৌদিতে কর্মরত আড়াই লাখ নারী শ্রমিকের মধ্যে ২ থেকে ৩ শতাংশ নির্যাতনের শিকার হচ্ছে। পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন বলেন, ‘সৌদি আরবে কিছু নারী শ্রমিক নির্যাতনের শিকার হলেও অধিকাংশ ভালো অবস্থানে আছেন। কমিটির সভাপতি মুহাম্মদ ফারুক খান বলেন, ‘বিদেশে কর্মরত নারী শ্রমিকদের পাশাপাশি পুরুষ শ্রমিকও নির্যাতনের শিকার।

সর্বশেষ খবর