সোমবার, ৩০ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ টা

বিআরটিএ দালালমুক্ত করার সুপারিশ সংসদীয় কমিটির

রাজাকারের নামে স্কুলের তথ্য প্রদানের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) দালালমুক্ত করা এবং মহাসড়কে থ্রি-হুইলার পরিবহন তথা নসিমন-করিমন বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেছে সংসদীয় কমিটি। সংসদীয় কমিটির সদস্যদের পদ্মা সেতুর নির্মাণকাজ পরিদর্শনের জন্য ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেছে সংশ্লিষ্ট কমিটি।  জয়দেবপুর-এলেঙ্গা-টাঙ্গাইল মহাসড়কের আন্ডারপাস এবং ওভারপাসে রাতের দুর্ঘটনা রোধ করতে উন্নত লাইটিং ব্যবস্থা স্থাপনের সুপারিশ করা হয়। সংসদ ভবনে গতকাল ‘সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়’ সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চতুর্থ বৈঠকে এসব সুপারিশ করা হয়। বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি মো. একাব্বর হোসেন। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, এনামুল হক, মো. আবু জাহির, মো. ছলিম উদ্দীন তরফদার এবং রাবেয়া আলীম বৈঠকে অংশগ্রহণ করেন।

এদিকে স্বাধীনতাবিরোধী রাজাকারদের নামে দেশে কোনো প্রাথমিক বিদ্যালয় আছে কিনা জানতে চেয়েছে সংসদীয় কমিটি। দেশে এমন কোনো প্রতিষ্ঠান থাকলে সেগুলোর তালিকাও চাওয়া হয়েছে। সংসদ ভবনে গতকাল প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এসব সুপারিশ করা হয়। বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি মোস্তাফিজুর রহমান।

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন, নজরুল ইসলাম বাবু, শিরীন আখতার,  জোয়াহেরুল ইসলাম ও মোশারফ হোসেন বৈঠকে অংশ নেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর