সোমবার, ৩০ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ টা

আজ গণতন্ত্রের বিজয় দিবস পালন করবে আওয়ামী লীগ

নিজস্ব প্রতিবেদক

আজ ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রথম বর্ষপূর্তি। ২০১৮ সালের এই দিনে নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে বিজয় লাভ করে বাংলাদেশ আওয়ামী লীগ। শেখ হাসিনার নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধের চেতনায় অগ্রসরমান সমৃদ্ধ বাংলাদেশের পক্ষে গণরায় প্রদান করে জনগণ। দিনটিকে ‘গণতন্ত্রের বিজয় দিবস’ হিসেবে পালন করার জন্য বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে বাংলাদেশ আওয়ামী লীগ। দেশের সব জেলা/মহানগর, উপজেলা/থানাসহ সংগঠনের সব শাখার উদ্যোগে ‘গণতন্ত্রের বিজয় দিবস’ উদ্যাপন উপলক্ষে বিজয় মিছিল, র‌্যালি, সমাবেশসহ কর্মসূচি পালন করা হবে। বিকাল ৩টায় ২৩ বঙ্গবন্ধু এভিনিউর আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের উদ্যোগে বিজয় সমাবেশ হবে।

গণতন্ত্র হত্যা দিবস পালন করবে বিএনপি : একাদশ সংসদ নির্বাচনের বছরপূর্তি আজ ৩০ ডিসেম্বর। দিনটিকে ‘গণতন্ত্র হত্যা দিবস’ ঘোষণা দিয়ে ঢাকায় সমাবেশসহ দেশব্যাপী কালো ব্যাজ ধারণ ও কালো পতাকা উত্তোলন করবে বিএনপি।

জাতীয় ঐক্যফ্রন্টের শরিক দল নাগরিক ঐক্য এ দিনটিকে ‘গণতন্ত্র উদ্ধার আন্দোলন’ হিসেবে ঘোষণা দিয়ে আজ বেলা পৌনে ৩টার দিকে রাজধানীর মৎস্য ভবনের সম্মুখে সমাবেশ ও মিছিলের আয়োজন করেছে। জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষ থেকে গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, আজ বেলা ২টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপির উদ্যোগে সমাবেশ অনুষ্ঠিত হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর