বুধবার, ১ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা

রাজপথেই থাকছেন পাটকল শ্রমিকরা

অসুস্থ অনেকেই, দাবি পূরণ না হওয়া পর্যন্ত মাঠে থাকার ঘোষণা

প্রতিদিন ডেস্ক

রাজপথেই থাকছেন পাটকল শ্রমিকরা

নরসিংদীতে আন্দোলনরত পাটকল শ্রমিকদের একাংশ -বাংলাদেশ প্রতিদিন

২০১৯ সালের প্রথম দিন পয়লা জানুয়ারি ১১ দফা দাবি আদায়ে রাজপথে আন্দোলনে কেটেছে পাটকল শ্রমিকদের। আজও ২০২০ সালের পয়লা জানুয়ারি একই দাবিতে আন্দোলনে রাজপথে দিন কাটছে এসব শ্রমিকের। আমরণ কর্মসূচির টানা তিন দিনেও দাবি পূরণ না হওয়ায় আজও রাজপথে থাকবেন বলে জানিয়েছেন শ্রমিকরা। গতকাল দেশের বিভিন্ন স্থানে তৃতীয় দিনের    মতো অনশন পালন করেন পাটকল শ্রমিকরা। এর মধ্যে কয়েকজন শ্রমিক অসুস্থ হওয়ার খবর পাওয়া গেছে। রাষ্ট্রায়ত্ত পাটকল সিবিএ-ননসিবিএ সংগ্রাম পরিষদের ডাকে এ অনশন কর্মসূচি পালিত হচ্ছে। নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো তথ্য।

খুলনা : বিআইডিসি সড়কে তৃতীয় দিনের মতো অনশন পালন করেন পাটকল শ্রমিকরা। ২০১৯ সালের পয়লা জানুয়ারি ১১ দফা দাবি আদায়ে রাজপথে আন্দোলনে কেটেছে পাটকল শ্রমিকদের। ২০২০ সালের প্রথম দিনও আন্দোলনে রাজপথে কাটবে তাদের।

প্লাটিনাম জুট মিলের সিবিএ সভাপতি শাহানা শারমিন জানান, অনশনরত তাঁত বিভাগের দুই শ্রমিক রাতে স্ট্রোক করেছেন। তাদের খুলনা মেডিকেলে ভর্তি করা হয়েছে। প্লাটিনাম জুট মিলের ১৫ ও ক্রিসেন্ট জুট মিলের ৩০ জন শ্রমিক অসুস্থ। নরসিংদী : তৃতীয় দিনের মতো চলছে নরসিংদীতে পাটকল শ্রমিকদের আন্দোলন। প্রচন্ড শীত ও ঘন কুয়াশা উপেক্ষা করে শ্রমিকরা আমরণ অনশন চালিয়ে যাচ্ছেন। ৩৬ ঘণ্টার আন্দোলনে হারুনুর রশিদ ও দুলাল মিয়া নামে দুই শ্রমিক গুরুতর অসুস্থ হয়ে পড়েন। তাদের নরসিংদী সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদিকে শ্রমিক আন্দোলনের ফলে মিলের সব ইউনিটের উৎপাদন বন্ধ রয়েছে।

রাজশাহী : কনকনে শীত উপেক্ষা করে রবিবার দুপুর থেকে আমরণ অনশন কর্মসূচি পালন করছেন রাজশাহীর পাটকল শ্রমিকরা। রাতভর মিলের মূল ফটকে অবস্থানের পর সকাল থেকে তারা নানা দাবি নিয়ে বিক্ষোভ প্রদর্শন করছেন। শীতের কারণে পাটকল শ্রমিকদের অনেকেই এখন অসুস্থ হয়ে পড়েছেন বলে জানান সংশ্লিষ্টরা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর