শুক্রবার, ৩ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা

নির্বাচনকে বিতর্কিত করতেই অংশ নিচ্ছে বিএনপি : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রথম মৃত্যুবার্ষিকীতে সৈয়দ আশরাফের প্রতি শ্রদ্ধা জানিয়ে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম আজীবনই নির্মোহ ও নির্লোভ ব্যক্তি ছিলেন। তিনি রাজনীতিকে জীবনের একটি ব্রত হিসেবে নিয়ে নিষ্ঠা ও সততার সঙ্গে কাজ করে গেছেন। ঢাকার দুই সিটি নির্বাচন প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, বিএনপির প্রকৃত উদ্দেশ্য হচ্ছে নির্বাচনকে বিতর্কিত ও গণতন্ত্রের পথচলাকে বাধাগ্রস্ত করা। এজন্যই তারা এ নির্বাচনে অংশ নিচ্ছে।

তবে নির্বাচনকে বিতর্কিত ও প্রশ্নবিদ্ধ করার উদ্দেশ্য নিয়ে অংশ না নিয়ে, জয়লাভের উদ্দেশ্যে অংশ নেওয়া উচিত দলটির। গতকাল সৈয়দ আশরাফুল ইসলামের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের স্মরণসভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। আয়োজক সংগঠনের উপদেষ্টা সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমামের সভাপতিত্বে ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানার পরিচালনায় সভায় আওয়ামী লীগ নেতা আখতার হোসেন ও অ্যাডভোকেট বলরাম পোদ্দার, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের বিশিষ্ট কণ্ঠশিল্পী বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সহসভাপতি রফিকুল আলম, কবি নাসির আহমেদ, অভিনেত্রী তারিন জাহান প্রমুখ বক্তব্য দেন। বিএনপি নেতাদের উদ্দেশে ড. হাছান মাহমুদ বলেন, আপনারা সব সময়ই নির্বাচনকে বিতর্কিত করার চেষ্টা করেন। এবারও সেই বিষয়টি খোলাসা করেছেন। নির্বাচনকে বিতর্কিত করার উদ্দেশ্যে নির্বাচনে অংশ না নিয়ে আপনারা আপনাদের কর্মসূচি নিয়ে জনগণের কাছে যান।

 ঢাকায় আপনারা কী কী কাজ করতে চান, আপনাদের উদ্দেশ্য কী, তা জনগণকে জানান। আওয়ামী লীগের এই যুগ্মসাধারণ সম্পাদক বলেন, ‘সরকারের পতন হবে’ বিএনপি নেত্রী বেগম সেলিমা রহমানের এ বক্তব্যই প্রমাণ করে, তারা ভিতরে ভিতরে ষড়যন্ত্রে লিপ্ত। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উদ্দেশে তিনি বলেন, ষড়যন্ত্র করে কোনো লাভ নেই। অতীতেও আপনাদের ষড়যন্ত্র মানুষ দেখেছে এবং ব্যর্থ করে দিয়েছে। তাই ভবিষ্যতেও এসব করে কোনো লাভ হবে না। অতএব বাস্তবতায় ফিরে আসুন। জনগণের কাছে যান।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর