শুক্রবার, ৩ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা

রিমান্ডে কাউন্সিলর রাজীব ও মিজান

নিজস্ব প্রতিবেদক

ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৩৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তারেকুজ্জামান রাজীব ও ৩২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর হাবিবুর রহমান মিজান ওরফে পাগলা মিজানের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। গতকাল শুনানি শেষে ঢাকা মহানগরী জ্যেষ্ঠ বিশেষ জজ কে এম ইমরুল কায়েশ আসামিদের রিমান্ডে নেওয়ার আদেশ দেন। অবৈধ সম্পদ অর্জনের পৃথক দুই মামলায় কাউন্সিলর রাজীবের ১০ দিনের এবং পাগলা মিজানের ৭ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তারা। আসামিপক্ষের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। দুদকের পক্ষ থেকে রিমান্ড মঞ্জুরের আবেদন করা হয়। সব পক্ষের শুনানি শেষে আদালত কাউন্সিলর রাজীবের ৪ দিন ও মিজানের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন। কাউন্সিলর রাজীবের ২৬ কোটি ১৬ লাখ ৩৫ হাজার টাকার অবৈধ সম্পদ ও মিজানের ৩০ কোটি ১৬ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে গত ৬ নভেম্বর পৃথক দুটি মামলা করা হয়।

দুদকের সহকারী পরিচালক মামুনুর রশীদ চৌধুরী এবং উপপরিচালক গুলশান আনোয়ার প্রধান এ দুটি মামলা করেন। তাদের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৭(১) ধারা ও দুর্নীতি প্রতিরোধ আইন, ১৯৮৭ এর ৫(২) ধারায় অভিযোগ আনা হয়।

গত ১৯ অক্টোবর রাতে রাজধানীর ভাটারা এলাকা থেকে কাউন্সিলর রাজীবকে গ্রেফতার করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। পাগলা মিজানকে গত ১১ অক্টোবর মৌলভীবাজারের শ্রীমঙ্গল থেকে গ্রেফতার করা হয়। 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর