রবিবার, ৫ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা

সাংবাদিকদের অনুমতি নিয়ে হাসপাতালে ঢুকতে বললেন স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন বলেছেন, ‘রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে আপনারা (সাংবাদিকরা) ঢুকতে পারবেন তবে অনুমতি নিয়ে।’ শনিবার দুপুরে রাজশাহী মেডিকেল কলেজ মিলনায়তনে চিকিৎসকদের সঙ্গে মতবিনিময় শেষে উপস্থিত সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী এ সিদ্ধান্তের কথা পুনর্ব্যক্ত করেন। প্রসঙ্গ টেনে সাংবাদিকদের উদ্দেশে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন বলেন, আপনারা জানেন, এখানে অনেক ধরনের রোগী থাকে। এর মধ্যে মুমূর্ষু রোগীরাও থাকে। তাদের স্বাস্থ্য নিরাপত্তা ও সংক্রমণের বিষয়টি আমাদের আগে ভাবতে হয়। তাই সবাইকে সব জায়গায় ঢুকতে দেওয়া সম্ভব হয় না। তবে এ ব্যবস্থা শুধু রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল বা বাংলাদেশেই নয়, বিশ্বজুড়েই রয়েছে বলেও এ সময় দাবি করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন।

তিনি বলেন, হাসপাতালে ঢুকতে হলে আপনারা পরিচালকের কাছে অনুমতি নেবেন, তার পর হাসপাতালে ঢুকবেন। হাসপাতালে অনেক ধরনের অসুখ-বিসুখ থাকে। তাই বেশি অ্যাটেনডেন্স থাকার কারণে রোগীদের নানারকম জটিলতা দেখা দেয়। বিষয়টি যেমন আমরা দেখব, তেমনি আপনারাও দেখবেন। এটি সবার দায়িত্ব বলেও উল্লেখ করেন স্বাস্থ্যমন্ত্রী।

এর আগে ২০১৪ সালের ২১ এপ্রিল হাসপাতালে সাংবাদিকদের ওপর ইন্টার্ন চিকিৎসকরা হামলা চালান। হাসপাতালে রোগীর আত্মীয়কে মারধরের ঘটনার ছবি ওঠানোর সময় সাংবাদিকদের লাঠি ও হকিস্টিক দিয়ে বেধড়ক পেটান ইন্টার্ন চিকিৎসকরা। এতে অন্তত ১০ সাংবাদিক আহত হন। এর পর থেকে রামেক হাসপাতালে সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞা জারি করে কর্তৃপক্ষ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর