মঙ্গলবার, ৭ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা

সম্পাদক কিবরিয়া জামিনে মুক্ত

খুলনায় পান্নুর ওপর হামলাকারীর শাস্তি দাবি

প্রতিদিন ডেস্ক

ডিজিটাল নিরাপত্তা আইনে রবিবার ঢাকায় গ্রেফতার হওয়া দৈনিক পত্রিকা সম্পাদক কিবরিয়া চৌধুরী গতকাল নোয়াখালীতে জামিনে মুক্ত হয়েছেন। রবিবার রাত ৮টার দিকে ঢাকায় কিবরিয়া চৌধুরীকে তার অফিস থেকে পল্টন থানা পুলিশের সহযোগিতায় নোয়াখালীর সোনাইমুড়ি থানা পুলিশ গ্রেফতার করে। একাত্তর টেলিভিশনের খুলনা ব্যুরোপ্রধান রকিব উদ্দিন পান্নুর ওপর গত রবিবার হামলায় জড়িতদের গ্রেফতার ও শাস্তির দাবিতে আজ খুলনা প্রেস ক্লাবের সদস্যরা বেলা সাড়ে ১১টায় মানববন্ধন করবেন। নোয়াখালী প্রতিনিধি জানান, ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার হওয়া জাতীয় অর্থনীতি পত্রিকার সম্পাদক এমজি কিবরিয়া চৌধুরী জামিনে মুক্তি পেয়েছেন। গতকাল দুপুরে নোয়াখালীর ৬ নম্বর আমলি আদালতের বিচারক মোহাম্মদ সাঈদীন নাঁহীন তার জামিন আবেদন মঞ্জুর করেন। বিচারক ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি গ্রহণে ও সম্পাদককে গ্রেফতারে যথাযথ নিয়ম কেন অনুসরণ করা হলো না, সাত দিনের মধ্যে তার কারণ দর্শাতে সোনাইমুড়ি থানার ওসি আবদুস সামাদ ও মামলার তদন্তকারী কর্মকর্তা রেজাউল হককে আদেশ দেন। নিজস্ব প্রতিবেদক, খুলনা জানান : ৫ জানুয়ারি দুপুরে জোড়াগেট এলাকায় খুলনা ওয়াসার কাজের গাফিলতির সংবাদ সংগ্রহ করার সময় ওয়াসার ঠিকাদার ও পুলিশি হামলার শিকার হন পান্নু। হামলাকারীরা টেলিভিশনের ক্যামেরাম্যানকেও মারধর করেন ও ক্যামেরা ভাঙচুর এবং উল্টো নির্যাতিত সাংবাদিক পান্নুকে হাতকড়া পরান ট্রাফিক ইন্সপেক্টর বাশার।

ঘটনার প্রতিবাদে রবিবার জোড়া গেট এলাকায় খুলনা-যশোর মহাসড়ক অবরোধ শুরু করেন। পরে খুলনা সিটি মেয়র তালুকদার আবদুল খালেক হামলাকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের আশ্বাসের পরিপ্রেক্ষিতে অবরোধ তুলে নেওয়া হয়। এ ঘটনায় রকিব উদ্দিন পান্নু বাদী হয়ে মামলা করেন। তিনি ট্রাফিক ইন্সপেক্টর বাশার, পুলিশ সদস্য হরষিত ও রিপনের বিরুদ্ধে লিখিত অভিযোগ দেন।

খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) ভারপ্রাপ্ত কমিশনার সরদার রকিবুল ইসলাম জানান, হামলাকারীদের গ্রেফতারের চেষ্টা চলছে। এ ছাড়া পুলিশ সদস্যদের বিরুদ্ধে উত্থাপিত অভিযোগ তদন্তে তিন সদস্যের কমিটি করা হয়েছে। কমিটি প্রধান হলেন কেএমপির ডেপুটি কমিশনার (উত্তর) মোল্লা জাহাঙ্গীর হোসেন। কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে তদন্ত রিপোর্ট দিতে বলা হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর