বুধবার, ৮ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা

ইভিএম বিতর্কে আমরা জড়াতে চাই না : কাদের

নোয়াখালী প্রতিনিধি

ইভিএম বিতর্কে আমরা জড়াতে চাই না : কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে ইভিএম বিতর্কে আমরা জড়াতে চাই না। গতকাল কোম্পানীগঞ্জে ‘মুজিববর্ষ’ অনুষ্ঠানের উদ্বোধন কালে এসব কথা বলেন তিনি। বলেন, নোয়াখালী জেলার কোম্পানীগঞ্জ, সুবর্ণচর ও কবিরহাট উপজেলার সম্ভাব্য অংশকে ইকোনমিক জোন হিসেবে ঘোষণা করা হয়েছে।

অর্থনৈতিক অঞ্চল প্রকল্প বাস্তবায়নের লক্ষ্যে সরকার ৪ হাজার ৮৩৫ একর জমি বরাদ্দ দিয়েছে। এটি বাস্তবায়িত হলে জেলায় বেকারদের কর্মসংস্থানের সু-ব্যবস্থা হবে।

তিনি জিরো পয়েন্টে বঙ্গবন্ধু ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন। এর আগে কবিরহাট পৌরসভা মিলনায়তনে শীতার্তদের মাঝে কম্বল ও শুকনা খাবার বিতরণ করেন। এ সময় দেশের বিভিন্ন স্থানে সাংবাদিক নির্যাতন, হয়রানি, গ্রেফতার এবং আইসিটি আইনে সাংবাদিক গ্রেফতার ও হাতকড়া পরানোর বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, তদন্ত না করে আইসিটি আইনে সাংবাদিককে হাতকড়া পরানোর কোনো ঘটনা আমার জানা নেই। আইসিটি আইনের মামলায় তদন্ত করেই ব্যবস্থা গ্রহণ করার কথা। তবে সাংবাদিক হোক বা নিরীহ কেউ  হোক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে অহেতুক হয়রানি হওয়ার কথা নয়। সুনির্দিষ্ট অভিযোগ থাকলে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে তদন্ত করে আমরা সঠিক ব্যবস্থা গ্রহণ করব।

এ সময় উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় ত্রাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নোয়াখালী-৪ আসনের এমপি একরামুল করিম চৌধুরী, কোম্পানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ শাহাব উদ্দিন, বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা, কবিরহাট উপজেলা চেয়ারম্যান কামরুন নাহার শিউলি, কবিরহাট পৌরসভার মেয়র জহিরুল হক, আওয়ামী লীগ নেতা নাজমুল হক নাজিম, মুক্তিযোদ্ধা খিজির হায়াত খান, নুরনবী চৌধুরী, আজম পাশা চৌধুরী রুমেল, ফখরুল ইসলাম রাহাত, জহিরুল ইসলাম তানভীর, ছাত্রলীগ নেতা নিজাম উদ্দিন মুন্না, নুর এ মাওলা রাজু প্রমুখ।

সর্বশেষ খবর