বৃহস্পতিবার, ৯ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা
ভাষণ দেবেন রাষ্ট্রপতি

সংসদের অধিবেশন বসছে আজ

নিজস্ব প্রতিবেদক

আজ বৃহস্পতিবার বসছে জাতীয় সংসদের অধিবেশন। নতুন বছরের প্রথম অধিবেশনের প্রথম দিনে বিধি মোতাবেক সংসদে ভাষণ দেবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। ভাষণে সরকারের বিগত এক বছরের কর্মকান্ড ও আগামী দিনের কর্মপরিকল্পনা নিয়ে দিকনির্দেশনা দেবেন তিনি। এরপর রাষ্ট্রপতির ভাষণের ওপর সাধারণ আলোচনায় অংশ নেবেন এমপিরা।

বিকাল ৪টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে এ অধিবেশন শুরু হবে। এর আগে সংসদের কার্যউপদেষ্টা কমিটির সভায় প্রথম অধিবেশনের মেয়াদ, বিল, প্রশ্নোত্তর পর্ব ও রাষ্ট্রপতির ভাষণের ওপর সাধারণ আলোচনার কর্মঘণ্টা নির্ধারিত হবে। এটি চলতি সংসদের ষষ্ঠ ও নতুন বছরের প্রথম অধিবেশন। এই অধিবেশন ফেব্রুয়ারি মাস পর্যন্ত চলতে পারে বলে জানা গেছে। এরপর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ’ উপলক্ষে আগামী ২২ ও ২৩ মার্চ সংসদের বিশেষ অধিবেশন আহ্‌বান করা হতে পারে।

সংসদ সচিবালয়ের আইন শাখা সূত্রে জানা গেছে, এ অধিবেশনে কাস্টমস বিল-২০১৯, বাংলাদেশ ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠান বিল-২০১৯, বাংলাদেশ ট্যারিফ কমিশন (সংশোধন) বিল-২০১৯, বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন বিল-২০১৯, বাংলাদেশ প্রকৌশল গবেষণা কাউন্সিল বিল-২০১৯, বাংলাদেশ বাতিঘর বিল-২০২০ এবং স্বায়ত্তশাসিত, আধা-স্বায়ত্তশাসিত, সংবিধিবদ্ধ সরকারি কর্তৃপক্ষ, পাবলিক নন-ফাইন্যান্সিয়াল করপোরেশনসহ স্বশাসিত সংস্থাসমূহের উদ্বৃত্ত অর্থ সরকারি কোষাগারে জমা প্রদান বিল-২০২০ পাস হওয়ার সম্ভাবনা রয়েছে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর