শিরোনাম
মঙ্গলবার, ১৪ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা
ইসিতে তাবিথের অভিযোগ

ভোটারদের চা বানিয়ে খাওয়ালেন আতিক

নিজস্ব প্রতিবেদক

ভোটারদের চা বানিয়ে খাওয়ালেন আতিক

ঢাকা উত্তর সিটি নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী মো. আতিকুল ইসলাম নিজ হাতে চা বানিয়ে পরিবেশন করলেন। আট কাপ চা তৈরি করে তিনি কয়েকজন ভোটার এবং কর্মীকে দেন। এদিকে প্রচারের মাইক্রোফোন ভাঙচুর হয়েছে জানিয়ে নির্বাচন কমিশনে অভিযোগ দিয়েছেন ঢাকা উত্তর সিটি নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়াল। গতকাল বাড্ডার ডিআইটি প্রজেক্ট এলাকায় এই ভাঙচুরের ঘটনা ঘটেছে বলে চিঠি দিয়ে জানিয়েছেন তিনি। প্রত্যক্ষদর্শীরা জানান, গতকাল বিকালে রাজধানী রামপুরা, আফতাবনগর এলাকায় প্রচারে নেমেছিলেন আতিকুল ইসলাম। হঠাৎই একটি টং দোকানের সামনে গিয়ে তিনি চা বানাতে বসে পড়েন। এ সময় সবাই আগ্রহ ভরে মেয়র প্রার্থীর চা বানানো দেখতে ভিড় জমান। পর পর আট কাপ চা বানান তিনি। ওই চা তিনি পান করতে দেন ভোটার ও কর্মীদের। সেটি পান করে মেয়র প্রার্থীর উচ্ছ্বসিত প্রশংসাও করেন তারা। এ সময় আতিকুল ইসলাম ‘এই চা চা চা হবে, চা চা চা খাবেন...’ বলতে থাকেন। চা দোকানদার ইয়াসিন জানান, ‘আতিকুল ইসলামের মতো একজন সম্মানিত মানুষ আমার দোকানে বসে চা বানিয়েছেন, এটা আমার জন্য গর্বের। আট কাপ চায়ের দাম হিসেবে তিনি ৮০০ টাকা দিয়েছেন।’ এই একই এলাকায় প্রচারের মাইক্রোফোন ভাঙচুর হয়েছে জানিয়ে প্রধান নির্বাচন কমিশনার বরাবর অভিযোগ দিয়েছেন বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়াল। অভিযোগপত্রে তাবিথ জানিয়েছেন, ‘গতকাল বেলা ৩টার দিকে ধানের শীষ প্রতীকে বাড্ডার ডিআইটি প্রজেক্ট এলাকার আমার প্রচার কাজ চলছিল। এ সময় ৩৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী জাহাঙ্গীরের নেতৃত্বে কতিপয় উচ্ছৃঙ্খল কর্মী আমার নির্বাচনী প্রচারের মাইক্রোফোন ভাঙচুর করে কর্মীদের মারধর করেছে। এ ঘটনায় আচরণবিধি লঙ্ঘন হওয়ায় তদন্ত করে ব্যবস্থা গ্রহণের অনুরোধ করা হলো।’

গত রবিবার ব্যক্তিগত নিরাপত্তা চেয়েও রিটার্নিং কর্মকর্তাকে চিঠি দিয়েছিলেন তাবিথ আউয়াল।

 

প্রচারণায় পিছিয়ে নেই অন্যরাও : প্রচারণায় পিছিয়ে নেই অন্য প্রার্থীরাও। আওয়ামী লীগ ও বিএনপির বাইরের প্রার্থীরা ভোর থেকে গভীর রাত পর্যন্ত দ্বারে দ্বারে ভোট প্রার্থনা করছেন। তারা বিজয়ী হতে পারলে কী কী নাগরিক সুবিধা দেবেন- তারও নানা বর্ণনা দিচ্ছেন।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে মেয়র প্রার্থী রয়েছেন আওয়ামী লীগ মনোনীত শেখ ফজলে নূর তাপস আর বিএনপির ইশরাক হোসেন। এর বাইরে নির্বাচনী মাঠে ব্যাপক প্রচারণা চালাচ্ছেন জাতীয় সংসদের প্রধান বিরোধী দল জাতীয় পার্টির মনোনীত লাঙ্গল প্রতীকে মোহাম্মদ সাইফুদ্দিন মিলন, মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম চরমোনাই পীরের নেতৃত্বাধীন ইসলামী আন্দোলন বাংলাদেশের আবদুর রহমান। এ ছাড়া এনপিপির সুলতান বাহার, বাংলাদেশ কংগ্রেসের অক্তারুজ্জামান ওরফে আয়াতুল্লাহ এবং গণফ্রন্টের আবদুস সামাদ সুজন।

এ ছাড়া ঢাকা উত্তর সিটি করপোরেশনে রয়েছেন আওয়ামী লীগ প্রার্থী আতিকুল ইসলাম ও বিএনপির প্রার্থী তাবিথ আউয়াল। এর বাইরে মাঠ চষে বেড়াচ্ছেন সিপিবির আহমদ সাজেদুল হক, পিডিপির শাহিন খান, ইসলামী আন্দোলনের ফজলে বারী মাসউদ এবং এনপিপির আনিসুর রহমান দেওয়ান।

জাতীয় পার্টির ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে প্রার্থী সাইফুদ্দিন আহমেদ মিলন বলেন, নগরকে সুন্দর পরিকল্পিতভাবে গড়ে তোলার ইচ্ছে রয়েছে। নির্বাচিত হলে শুধু রাস্তা-কালভার্ট ঠিক করা নয়, নাগরিকদের সকালে ঘর থেকে বের হওয়া ও ঘরে ফেরা পর্যন্ত দায়িত্ব পালন করব। পৃথিবীর শতাধিক রাষ্ট্র ভ্রমণের অভিজ্ঞতা কাজে লাগিয়ে স্বপ্নের সিটি গড়ে তুলব। সকাল থেকে গভীর রাত পর্যন্ত প্রচারণা চালিয়ে যাচ্ছি। সুষ্ঠু ভোট হলে বিজয়ী হব ইনশা আল্লাহ।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ইসলামী আন্দোলনের মেয়র প্রার্থী আবদুর রহমান বলেন, কেন্দ্রীয় নেতাদের নিয়ে ব্যাপক প্রচারণা চালাচ্ছি। প্রচারণায় সাধারণ মানুষের সাড়া পাচ্ছি। তিনি বলেন, মানুষ উপলব্ধি করছে আওয়ামী লীগ ও বিএনপি নেতারা মেয়র হিসেবে সুষ্ঠুভাবে নগর পরিচালনায় ব্যর্থ হয়েছেন। মানুষ এখন ইমানদার নেতৃত্ব চাচ্ছেন। নির্বাচিত হতে পারলে ঢাকার পুরাতন ঐতিহ্য ফিরিয়ে আনব।

ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে ইসলামী আন্দোলনের মেয়র প্রার্থী অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ বলেন, অতীতে যারা নগর ভবনে ছিলেন তারা নির্বাচনের সময় বিভিন্ন মুখরোচক স্লোগান দিয়ে নগর ভবনে এসে নগরবাসীর সঙ্গে বারবার প্রতারণা করেছেন। সচল ঢাকার স্লোগান দিয়ে ঢাকার জীবনযাত্রাকে অচল ও বিপর্যস্ত করে তুলেছেন। ক্লিন ঢাকার কথা বলে ঢাকাকে বিশ্বের সবচেয়ে দূষিত শহরে পরিণত করেছেন। সুষ্ঠু ভোট হলে বিজয়ী হব ইনশা আল্লাহ।

অন্য প্রার্থীরাও সুষ্ঠু ভোট হলে বিজয়ী হওয়ার ব্যাপারে আশাবাদী বলে মত ব্যক্ত করেন।

সর্বশেষ খবর