মঙ্গলবার, ১৪ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা

ভোটের প্রচারে লেভেল প্লেয়িং ফিল্ড নেই : মোশাররফ

নিজস্ব প্রতিবেদক

ঢাকার দুই সিটিতে নির্বাচনী প্রচারে ‘লেভেল প্লেয়িং ফিল্ড’ নেই বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। গতকাল সকালে বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিস্থলে সাংবাদিকদের কাছে তিনি এই অভিযোগ করেন। ড. মোশাররফ বলেন, একটি নির্বাচনে যদি জনগণের মতামতের প্রতিফলন ঘটাতে হয় তাহলে লেভেল প্লেয়িং ফিল্ড থাকতে হয়। আমরা এখন পর্যন্ত  সরকার, প্রশাসন বা নির্বাচন কমিশনের পক্ষ থেকে লেভেল  প্লেয়িং ফিল্ড করার জন্য কোনো পদক্ষেপ নিতে দেখিনি। রাস্তায় দেখছি নির্বাচনী আইনে লেখা আছে দেয়ালে পোস্টার লাগানো যাবে না, রঙিন পোস্টার লাগানো যাবে না, অথচ আমরা দুই সিটি করপোরেশনের নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীদের পোস্টার দেয়ালে দেখছি, রঙিন পোস্টার। নির্বাচন কমিশন কোনো পদক্ষেপ নিচ্ছে না। অর্থাৎ এখন পর্যন্ত  লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি হয়নি।

আমরা আশা করি, জনগণ যাতে তাদের নিজের ভোটটা নিজে দিতে পারে, নিজের হাতে দিতে পারে সেই পরিবেশ সৃষ্টি করার জন্য লেভেল প্লেয়িং ফিল্ড করতে হবে। গতকাল সকাল সাড়ে ১০টায় ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে দলের প্রার্থী উত্তরের তাবিথ আউয়াল ও দক্ষিণের ইশরাক  হোসেনকে নিয়ে ড. খন্দকার মোশাররফ শেরেবাংলা নগরে দলের প্রতিষ্ঠাতা জিয়া?উর রহমানের কবরে পুষ্পমাল্য অর্পণ করেন। পরে প্রয়াত নেতার আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাতেও অংশ নেন তারা। এ সময় বিএনপি নেতা আবদুল্লাহ আল নোমান, মো. শাহজাহান, জয়নুল আবদিন ফারুক, মশিউর রহমান, আবদুস সালাম,  সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, হাবিব-উন নবী খান সোহেল, শহীদউদ্দিন চৌধুরী এ্যানী, নাজিম উদ্দিন আলম, মীর সরফত আলী সপু, আমিনুল হক, সাইফুল ইসলাম নিরব, সুলতানা আহমেদ, হেলেন  জেরিন খান, নিপুণ রায় চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

নির্বাচনে ধানের শীষের প্রচারণায় সরকারদলীয় লোকজন বাধা দিচ্ছে অভিযোগ করে দক্ষিণ সিটি করপোরেশনে বিএনপির নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক ড. খন্দকার মোশাররফ বলেন, আমাদের গণসংযোগে যারা সরকারদলীয় প্রার্থী তারা বাধা সৃষ্টি করছেন। বিভিন্ন জায়গায় হামলা করা হচ্ছে। আমাদের কাউন্সিলরদের বাড়িতে আক্রমণ করা হচ্ছে। তাদেরকে ভয়ভীতি দেখানো হচ্ছে। প্রচারের মাইক ছিনতাই করা হচ্ছে। এটা অত্যন্ত দুঃখজনক।

সর্বশেষ খবর