বৃহস্পতিবার, ১৬ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা

ঘরের শত্রুই আজ দেশের বড় শত্রু

-মির্জা ফখরুল

ঠাকুরগাঁও প্রতিনিধি

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ঘরের শত্রুই আজ দেশের বড় শত্রু। জাতির আজ চরম দুঃসময় চলছে। এত বড় দুঃসময় ’৭১ সালেও ছিল না। ’৭১-এ জাতি স্বাধীনতা যুদ্ধ করেছে বহিঃশত্রুর বিরুদ্ধে, কিন্তু আজ ঘরের মধ্য থেকেই মানুষের স্বাধীনতায় হস্তক্ষেপ করা হচ্ছে। মানুষকে তার সব অধিকার থেকে বঞ্চিত করা হচ্ছে।

গতকাল বিকালে ঠাকুরগাঁও সদর উপজেলার ভুল্লী কুমারপুর উচ্চ বিদ্যালয় মাঠে বিএনপির এক জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি   এ কথা বলেন। মির্জা ফখরুল বলেন, দেশে আজ ধানের দাম নেই, অথচ চালের দাম বেড়েছে। বেড়েছে পিয়াজসহ নিত্যপণ্যের দাম। এত দাম বেড়েছে কিন্তু কৃষক তার পণ্যের দাম পায় না। শ্রমিকরা ন্যায্য মজুরি পায় না। আমাদের কৃষক, শ্রমিক, খেটে খাওয়া মানুষরা যে অন্ধকারে ছিল, আজও তারা সে অন্ধকারেই রয়ে গেছে। নেতা-কর্মীদের উদ্দেশে মির্জা ফখরুল আরও বলেন, ’৫২-র ভাষা আন্দোলন ও ’৭১-এর স্বাধীনতা যুদ্ধে দেশের তরুণ-যুব সমাজের ভূমিকা ছিল মুখ্য।

আজও তাদেরই গণতন্ত্রকে ফিরিয়ে আনতে হবে এবং বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে।

বালিয়া ইউনিয়ন বিএনপির সভাপতি আনোয়ার হোসেনের সভাপতিত্বে এ সময় আরও বক্তব্য দেন জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আবদুল হামিদ প্রমুখ।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর