শিরোনাম
প্রকাশ : শনিবার, ১৮ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা
আপলোড : ১৭ জানুয়ারি, ২০২০ ২৩:৪০

ছুটির দিনে ব্যাপক গণসংযোগে প্রার্থীরা

ইসি ইচ্ছা করেই পূজার দিন ভোট রেখেছে

--------- তাবিথ আউয়াল

নিজস্ব প্রতিবেদক

ইসি ইচ্ছা করেই পূজার দিন ভোট রেখেছে

ভোটের অধিকার আদায়ের লড়াইয়ে ঢাকাবাসীকে শরিক হওয়ার আহ্বান জানিয়েছেন ঢাকা উত্তর সিটি নির্বাচনে  বিএনপি মনোনীত ধানের শীষের মেয়র প্রার্থী তাবিথ আউয়াল। তিনি বলেছেন, আমরা জনগণের অধিকার আদায়ের লড়াইয়ে নেমেছি। যথেষ্ট সাড়া পাচ্ছি। সকাল ১০টায় মোহাম্মদপুর বাসস্ট্যান্ড থেকে বিপুল সংখ্যক নেতা-কর্মী সঙ্গে নিয়ে গণসংযোগ শুরু করেন ধানের শীষের প্রার্থী।

সকাল ১১টায় মোহাম্মদপুর রাজিয়া সুলতানা রোডে গণসংযোগকালে নির্বাচিত হলে সর্বোচ্চ নাগরিক সুযোগ-সুবিধা নিশ্চিত করে আধুনিক ঢাকা গড়ার প্রতিশ্রুতি দেন। তাবিথ আউয়াল মোহাম্মদপুরের বাবর রোড হয়ে হুমায়ূন রোড, ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজ, শাহজাহান রোড, সৈয়দ রোড, টাউন হল, জাকির হোসেন রোডে গণসংযোগ করেন। ২৯ নম্বর ওয়ার্ডের তাজমহল রোড, ক্যাম্প বাজার, কাদেরিয়া মাদ্রাসা, কৃষি মার্কেট, মোহাম্মদপুর কেন্দ্রীয় কলেজ এলাকায় সাধারণ মানুষের কাছে ভোট চান তাবিথ। ৩৩ নম্বর ওয়ার্ডের মোহম্মাদীয়া হাউজিং ও নবোদয় এলাকায় এবং ৩০ নম্বর ওয়ার্ডের শেখেরটেক, বায়তুল আমান হাউজিং ও আদাবর এলাকায় ব্যাপক গণসংযোগ করেন তিনি। সব শেষে ৩২ নম্বর রোডের বিভিন্ন জায়গায় লিফলেট বিতরণ করে ভোট চান তাবিথ আউয়াল।

  

গণসংযোগে গয়েশ^র-মিন্টু : বাদ জুমা ডিএনসিসির ৪৩ নং ওয়ার্ডের ডুমনিতে মেয়র প্রার্থী তাবিথ আউয়ালের পক্ষে ভোট চেয়ে প্রচারণা চালিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও উত্তর সিটি নির্বাচনের প্রধান সমন্বয়ক গয়েশ^র চন্দ্র রায়। এ সময় তার সঙ্গে ছিলেন বিএনপি নেতা বরকত উল্লাহ বুলু, মো. শাজাহান, আবদুল আউয়াল মিন্টু, উত্তর বিএনপির নেতা বজলুল বাসিত আঞ্জু, আহসান উল্লাহ হাসান, আমিরুল ইসলাম খান আলীম এবং স্থানীয় কাউন্সিলর প্রার্থী আক্তার হোসেনসহ স্থানীয় বিএনপি নেতা-কর্মীরা। এরপর উত্তরা মাসকট প্লাজা, খিলক্ষেত ও পল্লবীসহ কয়েকটি এলাকায় গণসংযোগ করেন। এ সময় হাজার হাজার নেতা-কর্মী-সমর্থক ও সাধারণ জনগণবেষ্টিত প্রচার মিছিল নিয়ে লিফলেট বিতরণ করে ধানের শীষের পক্ষে ভোট চান তারা। বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু আজ সকাল ১১টায় ১৩ নং সেক্টরের স্কলাস্টিকা স্কুলের পাশে ৪ নং ওয়ার্ড বিএনপি কার্যালয় ও ১৪ নং ওয়ার্ডে গণসংযোগ করবেন। তার স্ত্রী ও তাবিথের মা নাসিরন আউয়াল মিন্টু ১৭ নং ওয়ার্ডের খিলক্ষেত কুড়িল কাজীবাড়ি থেকে গণসংযোগ শুরু করবেন।

গণসংযোগে গয়েশ^র চন্দ্র রায় বলেন, ধানের শীষের পক্ষে জনগণের স্রোত নেমেছে। তাই আমাদের প্রচারে বাধা দেওয়া হচ্ছে, মাইকিং করতে দেওয়া হচ্ছে না, পোস্টার ছিঁড়ে ফেলছে। কাউন্সিলরদের হুমকি দেওয়া হচ্ছে।

এদিকে তাবিথের সঙ্গে গণসংযোগ অংশ নেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানী, যুবদলের সভাপতি সাইফুল আলম নীরব, উত্তরের সভাপতি এস এম জাহাঙ্গীর হোসেনসহ স্থানীয় বিএনপির নেতা-কর্মীরা। জুমার নামাজের পর তাবিথ আউয়ালকে সঙ্গে নিয়ে ধানের শীষ প্রতীকের লিফলেট বিতরণ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাদা দলের যুগ্ম আহ্বায়ক অধ্যাপক ড. মোর্শেদ হাসান খান, অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনার, ঢাবির অধ্যাপক ড. এ বি এম ওবায়দুল ইসলাম, অধ্যাপক লুৎফর রহমান, ইসরাফিল প্রামাণিক রতন, অধ্যাপক শামীম, অধ্যাপক মনোয়ার, ড্যাবের যুগ্ম সম্পাদক ডা. শাহ মুহাম্মদ আমান উল্লাহ, ড. তৌফিকুল ইসলাম, ডা. এরফান আহমেদ সোহেল প্রমুখ। আজ সকাল ১০টায় ২৩ নং ওয়ার্ডের খিলগাঁও তালতলা মার্কেট থেকে শুরু হয়ে ২২, ৩৬ ও ৩৫ ওয়ার্ডে গণসংযোগ করবেন তাবিথ আউয়াল।

হামলা : ১০ নম্বর ওয়ার্ডে বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থী মাসুদ খানের প্রচারে প্রতিপক্ষ আওয়ামী লীগের কাউন্সিলর প্রার্থী আবু তাহেরের লোকজন হামলা করেছে বলে অভিযোগ করা হয়েছে। গতকাল দুপুর ১টার দিকে  বেলতলা বস্তিতে এ হামলার ঘটনা ঘটে। মাসুদ খান জানান, হামলায় মিনু, রহিমা, শওকতসহ কয়েকজন আহত হন। এতে শওকত গুরুতর আহত হয়। তাদের কাছ  থেকে প্রচারপত্র, মোবাইল, স্টিকার ছিনিয়ে নেয় প্রতিপক্ষ কাউন্সিলর প্রার্থীর সমর্থকরা।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর