শিরোনাম
প্রকাশ : শনিবার, ১৮ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা
আপলোড : ১৮ জানুয়ারি, ২০২০ ০১:৪৭

পোস্টার ছেঁড়ার অভিযোগ

ব্যাপক প্রচারণায় কাউন্সিলর প্রার্থীরাও

নিজস্ব প্রতিবেদক

পোস্টার ছেঁড়ার অভিযোগ

ঢাকার দুই সিটি নির্বাচনে মেয়র পদপ্রার্থীদের সঙ্গে পাল্লা দিয়ে গণসংযোগ চালিয়ে যাচ্ছেন কাউন্সিলর পদপ্রার্থীরা। রাজধানীর প্রতিটি অলিগলিতে এখন ভোটের উত্তাপ বইছে। বিএনপির কাউন্সিলর প্রার্থীরাও এবার মাঠে প্রকাশ্যে প্রচারণা চালাচ্ছেন। বিভিন্ন স্থানে বাধার সম্মুখীন হচ্ছেন। রাতের বেলায় কাউন্সিলর প্রার্থীদের সমর্থকদের ওপর হামলা ও পোস্টার ছিঁড়ে ফেলার অভিযোগ উঠেছে। অন্যদিকে বিএনপির বিদ্রোহী প্রার্থীরাও কোনো কোনো ওয়ার্ডে গলার কাঁটা হয়েছে দাঁড়িয়েছেন। তবে বাধা মোকাবিলা করে মাঠে রয়েছেন প্রার্থীরা।

বিএনপির বিদ্রোহী প্রার্থী জিয়াউর রহমান বাবু (বই মার্কা) লাটিম প্রতীকের পোস্টার ছিঁড়ে ফেলছেন বলে অভিযোগ করেছেন দল সমর্থিত ২৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী সাইফুল ইসলাম কাজল। তিনি বলেন, ‘দল আমাকে প্রার্থী করেছে কিন্তু বিদ্রোহী প্রার্থী আমার পোস্টার     কেটে দিচ্ছেন।’ তিনি বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়ালের ছবি দিয়ে পোস্টার করছেন। দল থেকে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া না হলে ভোটাররা বিভ্রান্ত হবেন। তিনি জানান, ‘বিএনপির যুগ্মমহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনকে সঙ্গে নিয়ে আজ পুরো ২৫ নম্বর ওয়ার্ডে গণসংযোগ চালানো হয়েছে। ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৭ নম্বর ওয়ার্ডে কামার্স কলেজের বিপরীতে রাইনখোলা ও এ ব্লকে গণসংযোগ চালিয়েছেন বিএনপির কাউন্সিলর প্রার্থী দেলোয়ার হোসেন দুল। বিএনপি সমর্থিত মেয়র প্রার্থীর ছবিসংবলিত কাউন্সিলর প্রার্থীর পোস্টার ছিঁড়ে ফেলা হচ্ছে বলে অভিযোগ করেছেন ডিএনসিসির ৬ নম্বর ওয়ার্ডের বিএনপি সমর্থিত প্রার্থী মাহফুজ হোসাইন খান সুমন।

তিনি জানান, ‘আজ (১৭ জানুয়ারি) পল্লবী এলাকায় ব্যাডমিন্টন মার্কার পক্ষে গণসংযোগ করেছি। এলাকাবাসী ভোট দিতে পারলে এ ওয়ার্ডে বিএনপির মেয়র ও কাউন্সিলর প্রার্থী জয়ী হবেন।’

ডিএনসিসির ৩১ নম্বর ওয়ার্ডে বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থী সাজেদুল হক খান রনি জানিয়েছেন, তিনি গতকাল সলিমুল্লাহ রোড, সুলতানা রাজিয়া রোডসহ পুরো মোহাম্মদপুরে গণসংযোগ চালান। এই প্রতিবেদককে তিনি বলেন, বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়াল এ এলাকায় গণসংযোগ চানিয়েছেন। ফলে ধানের শীষ ও এয়ারকন্ডিশন মার্কার প্রচার-প্রচারণা একসঙ্গেই চলছে। নেতা-কর্মীরা গতকাল শান্তিপূর্ণভাবে প্রচারণা চালিয়েছেন বলেও জানান সাজেদুল হক খান রনি।

ডিএনসিসির ৩৪ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী অ্যাডভোকেট মাসুম খান রাজেশ জানান, জনগণ ভোট দেওয়ার জন্য প্রস্তুত। এখানে প্রচারণায় কোনো বাধা নেই। মানুষের মধ্যে ভোট নিয়ে ব্যাপক আগ্রহ। এবার তারা কেন্দ্রে গিয়ে ভোট দিতে চাচ্ছেন। এই কাউন্সিলর প্রার্থী জানান, আজ তিনি স্থানীয় মধুবাজারসহ বিভিন্ন গলি ও বাজারে গণসংযোগ চালিয়েছেন।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর