বুধবার, ২২ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা

প্রচারণায় জমজমাট ঢাকা

♦ পয়লা ফেব্রুয়ারি কোনো ষড়যন্ত্রই কাজ করবে না : ইশরাক হোসেন ♦ পরিবর্তন আনতে চান মিলন ♦ পোস্টার ছিঁড়ে ফেলার অভিযোগ কাউন্সিলর প্রার্থীদের

নিজস্ব প্রতিবেদক

প্রচারণায় জমজমাট ঢাকা

ঢাকা দক্ষিণ সিটিতে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন বলেছেন, দুঃশাসনের বিরুদ্ধে জনগণ জাগ্রত হয়েছে। আগামী ১ ফেব্রুয়ারি কোনো ষড়যন্ত্রই কাজ করবে না। তিনি বলেন, যে গণজোয়ার সৃষ্টি হয়েছে, তা আগে কখনো দেখিনি। গতকাল বেলা সোয়া ১১টায় ডেমরা স্টাফ কোয়ার্টার হোসেন প্লাজা মার্কেটের সামনে ধানের শীষের পক্ষে গণসংযোগকালে তিনি এ কথা বলেন। এই পথসভা একপর্যায়ে জনসমুদ্রে পরিণত হয়। মিছিলে মিছিলে সমগ্র এলাকা মুখরিত হয়ে ওঠে। হোসেন প্লাজা মার্কেটের সামনে থেকে শুরু করে বাওয়ানী জুট মিল, ডেমরা থানা, ডেমরা বাজার, মালা মার্কেট, মীর পাড়া হয়ে আবারও হোসেন মার্কেটের সামনে গিয়ে জোহরের নামাজ ও মধ্যাহ্নভোজের বিরতি দেওয়া হয়। এরপর হাজীনগর, সারুলিয়া বাজার, মা মেমোরিয়াল স্কুল রোড, আমতলা, বক্সনগর, রানী মহল, অক্সফোর্ড স্কুলের সামনে দিয়ে অরবিতা কমিউনিটি সেন্টার হয়ে হালিনগর ব্রিজ, তালতলা মসজিদের সামনে দিয়ে শরফুদ্দিন মার্কেট হয়ে রসুল নগর এলাকায় গিয়ে শেষ হয় ইশরাকের গতকালের গণসংযোগ। এদিকে আসন্ন সিটি করপোরেশন নির্বাচন ঘিরে ব্যস্ত সময় কাটাচ্ছেন জাতীয় পার্টির হাজী সাইফুদ্দিন আহমেদ  মিলন ও পীর চরমোনাইর নেতৃত্বাধীন ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থীরা।

পরিবর্তন আনতে চান মিলন : ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে জাতীয় পার্টির মেয়র প্রার্থী হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন গতকাল দিনব্যাপী কামরাঙ্গীর চরের বনগ্রাম, খোলামোড়া, ঝাউলাহাটি চৌরাস্তা, মাতবর বাজার, মুন্সীহাটি, টেকেরহাট, ঝাউচর, চান মসজিদ, আলীনগর, নবীনগর, হুজুরপাড়ায় লাঙ্গলে ভোট চেয়ে গণসংযোগ ও প্রচারে অংশ নেন। আবদুর রহমানের ২৯ দফা : ঢাকা দক্ষিণ সিটিতে ইসলামী আন্দোলন বাংলাদেশের মেয়র প্রার্থী আবদুর রহমান হাতপাখার পক্ষে ২৯ দফা নির্বাচনী ইশতেহার নিয়ে ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন। ইশতেহারে রয়েছে দুর্নীতি মূলোৎপাটন, ভেজালমুক্ত খাদ্য ও ইনসাফপূর্ণ বাজার নিয়ন্ত্রণ। নগর উন্নয়নে বিশেষজ্ঞ কমিটি গঠন। নাগরিক সুযোগ-সুবিধা নিশ্চিতকরণ।

অন্যদিকে ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থীরা পোস্টার ছিঁড়ে ফেলার অভিযোগ করেছেন। এ ছাড়া গণসংযোগে বিভিন্ন স্থানে বাধা দেওয়ার অভিযোগও তাদের। ডিএনসিসির ২৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী সাইফুল ইসলাম কাজল তার নির্বাচনী এলাকার লিচুবাগান ও পূর্ব নাখালপাড়ায় গণসংযোগ চালিয়েছেন।

তার অভিযোগ, পোস্টার লাগানোর সময় স্থানীয় আওয়ামী লীগ কর্মীরা হামলা করেছেন।

এতে রানা নামে এক কর্মী গুরুতর আহত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছেন। তার এবং মেয়র প্রার্থী তাবিথ আউয়ালের পোস্টার রাতের আঁধারে ছিঁড়ে ফেলা হচ্ছে বলেও তিনি জানান। ৩৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মাসুম খান রাজেশ তার নির্বাচনী এলাকার মাদ্রাসা গলি, কেআরএনকিউ গলি, পোস্টঅফিস গলিতে নির্বাচনী প্রচার চালিয়েছেন। তিনি অভিযোগ করেন, রাতের আঁধারে তার নির্বাচনী পোস্টার ছিঁড়ে ফেলা হচ্ছে।

 ডিএনসিসির ৬ নম্বর ওয়ার্ডের বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থী মাহফুজ হোসাইন খান সুমন ঝিলপাড় বস্তি, চলন্তিকা বস্তি ও ট ব্লকে নির্বাচনী প্রচারণা চালিয়েছেন। ৩১ নম্বর ওয়ার্ডে বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থী সাজেদুল হক খান রনি এয়ারকন্ডিশন মার্কায়, ৫ নম্বর ওয়ার্ডে বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থী আনোয়ার হোসেন রেডিও মার্কায়, ১৬ নম্বর ওয়ার্ডে হাফিজুর রহমান রাব্বি, ৭ নম্বর ওয়ার্ডে দেলোয়ার হোসেন দুলু নিজ নিজ মার্কায় প্রচারণা চালিয়েছেন।

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর