শনিবার, ২৫ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা

রাজনীতিতে ভালো মানুষ দরকার

-শামীম ওসমান

নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমান বলেছেন, দেশের রাজনীতিতে ভালো মানুষ দরকার। তারাই দেশকে এগিয়ে নেবেন। তিনি বৃহস্পতিবার রাতে শহরের চাষাঢ়ায় সমবায় ভবনের ষষ্ঠতলায় জেলা আইনজীবী পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত আইনজীবী প্যানেলের পরিচিতিসভায় প্রধান অতিথির ভাষণ দিচ্ছিলেন। শামীম ওসমান বলেন, ‘আমি হয়তো আর বেশিদিন রাজনীতি করব না। হয়তো বা এমপি ইলেকশনও করব না। খোলাখুলিই বলছি, সময় মতো ঠিকই অবসর নিয়ে নেব। তার পরও সম্পূর্ণ  সিদ্ধান্ত হচ্ছে আমার নেত্রীর। উনি যদি বলেন, করতে হয় করব, দেশ ছাড়তে হয় ছাড়ব, মরতে যদি বলে মরব। কারণ আমার কাছে তাঁর মর্যাদা আমার মায়ের চেয়ে কম নয়। শামীম ওসমান বলেন, রাজনীতিতে চাওয়া-পাওয়ার জন্য তিনি আসেননি। তাকে দুই-দুইবার মন্ত্রিত্ব দিতে চাওয়া হয়েছিল, তিনি নেননি। তিনি বলেন, ছাত্রলীগের জেনারেল সেক্রেটারি বানানো হয়েছিল, দেওয়াল টপকে পালিয়ে গেছি। পদ-পদবির জন্য রাজনীতি করতে আসিনি। এমপি হওয়া, মন্ত্রী হওয়া, ইলেকশন করা, পয়সা কামানো, ধান্দা করা আমাদের কাজ নয়। আমাদের পরিবারের কাজ নয়। বিএনপির উদ্দেশে তিনি বলেন, এখন আপনারা আমাদের গণতন্ত্রের চর্চা শেখাতে চাইছেন!

 আপনাদের আমলে যে গণতন্ত্রের চর্চা আপনারা করেছেন তাতে আমাদের দম বন্ধ হয়ে যাওয়ার অবস্থা হয়েছিল। আপনাদের কপাল ভালো। আল্লাহকে খুশি করার জন্য আমরা শেখ হাসিনার কর্মীরা  ধৈর্যশীল হয়েছি। যে ভুল আপনারা করছেন, সে ভুল আমরা করিনি। কাজেই কথাবার্তা মুখ সামলে বলাই ভালো।

পরিচিতিসভায় উপস্থিত ছিলেন জেলা আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্যানেলের সভাপতি প্রার্থী অ্যাডভোকেট মোহসীন মিয়া, সাধারণ সম্পাদক প্রার্থী অ্যাড. মাহবুবুর রহমান ও অন্য প্রার্থীরা। এ ছাড়াও ছিলেন সংরক্ষিত নারী আসনের সাবেক সংসদ সদস্য হোসনে আরা বেগম বাবলী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ বাদল, মহানগর আওয়ামী লীগের সহসভাপতি চন্দন শীল, সাধারণ সম্পাদক অ্যাড. খোকন সাহা, জেলা আদালতের পিপি অ্যাড. ওয়াজেদ আলী খোকন, সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শামসুল ইসলাম ভূইয়া,  জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাড. হাসান ফেরদৌস জুয়েল, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সাফায়েত আলম সানি প্রমুখ।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর