সোমবার, ২৭ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা

ব্যাংকগুলো ওয়াদা করেও সুদহার এক অঙ্কে নামিয়ে আনেনি : বাণিজ্যমন্ত্রী

রংপুর প্রতিনিধি

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, বাণিজ্যিক ব্যাংকগুলো এর আগে ওয়াদা করেও সুদহার এক অঙ্কে নামিয়ে আনেনি। কিন্তু এবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা, অর্থমন্ত্রী আ ন ম মোস্তফা কামাল তাদের সঙ্গে কথা বলেছেন। এপ্রিল থেকে ব্যাংকগুলো সুদহার এক অঙ্কে নামিয়ে আনবেন বলেছে। তারপরও আমাদের অপেক্ষা করতে হবে।

গতকাল দুপুরে রংপুর নগরীর সেন্ট্রাল রোডে তার বাসভবনে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। বাণিজ্যমন্ত্রী বলেন, ঢাকার শেরেবাংলা নগরে এবারেই শেষ বাণিজ্য মেলা হচ্ছে। আগামী বার থেকে পূর্বাচলে নিজস্ব জায়গায় বাণিজ্য মেলা হবে। তিনি বলেন, শেরেবাংলা নগরে বাণিজ্য মেলার আন্তর্জাতিক রূপ হারিয়ে ফেলেছে। সেই অর্থে এটিকে আন্তর্জাতিক বাণিজ্য মেলা বলা যায় না। তবে আগামী বছর থেকে যাতে সত্যিকার অর্থে আন্তর্জাতিক প্রতিষ্ঠানগুলো মেলায় অংশ নিতে পারে সেই ব্যবস্থা নেওয়া হবে।

বাণিজ্যমন্ত্রী বলেন, রমজান উপলক্ষে প্রতি বছর ৩/৪ হাজার টন ভোজ্য তেল আমদানি করা হয়। কিন্তু এবার ৫০ হাজার টনের বেশি ভোজ্য তেল আমদানি করা হচ্ছে। এ ছাড়াও অন্যান্য নিত্যপণ্যের লক্ষ্যও ৪/৫ গুণ বেশি। আমদানি করে মজুদ রাখা হবে যাতে সাশ্রয়ী দামে মানুষ এসব পণ্য কিনতে পারেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর