রবিবার, ২ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ টা

জনসমর্থনের তোয়াক্কা না করা বিএনপির বৈশিষ্ট্য : নানক

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেছেন, জনসমর্থনের প্রতি তোয়াক্কা না করা বিএনপির জন্মগত মৌলিক বৈশিষ্ট্য। ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের ভোট গ্রহণ সুষ্ঠুভাবে চলছে। সকাল থেকেই বিএনপি প্রার্থীরা এজেন্ট বের করে দেওয়াসহ নানা অমূলক অভিযোগ করে যাচ্ছেন। ভোটারদের মন জয় না করে, নির্বাচনের সার্বিক প্রস্তুতি না নিয়ে তারা অবান্তর অভিযোগ করে চলেছেন।

গতকাল দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর কার্যালয়ে সিটি নির্বাচনের সর্বশেষ পরিস্থিতি নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

নানক বলেন, আপনারা (সাংবাদিক) জানেন, বিশ্বের অনেক গণতান্ত্রিক রাষ্ট্রেই নির্বাচনের আগে নির্বাচনী জরিপ হয়। ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের প্রাক্কালে একটি স্বতন্ত্র গবেষণা প্রতিষ্ঠান নির্বাচনী জরিপের ফলাফল প্রকাশ করেছে। জরিপে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত দুই মেয়র প্রার্থী বিএনপি মনোনীত দুই প্রার্থীর চেয়ে বিশাল ব্যবধানে এগিয়ে রয়েছেন। জরিপের ফলাফল প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করেছেন। এ ধরনের বিজ্ঞানসম্মত গবেষণালব্ধ ফলাফলে যেহেতু বিএনপির আস্থা নেই সেহেতু মির্জা ফখরুল জয়ের বিরুদ্ধে নির্লজ্জভাবে মিথ্যাচার করেছেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ডা. দীপু মনি, ড. হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দীন নাছিম, মৃণালকান্তি দাস, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, এস এম কামাল, মির্জা আজম, সাখাওয়াত হোসেন শফিক, ড. আবদুস সোবহান গোলাপ, সুজিত রায় নন্দী, ফরিদুন্নাহার লাইলী, মেহের আফরোজ চুমকি, ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, ড. সেলিম মাহমুদ প্রমুখ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর