শুক্রবার, ৭ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ টা

ফের নির্বাচনের দাবি মামার বাড়ির আবদার : কাদের

নিজস্ব প্রতিবেদক

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনে পুনর্নির্বাচনের দাবিকে মামার বাড়ির আবদার বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘এটা মামার বাড়ির আবদার। বিএনপি এখন বলার জন্য বলছে, বিরোধিতার জন্য তারা বিরোধিতা করছে। তারাও জানে এই নির্বাচন ফ্রি অ্যান্ড  ফেয়ার হয়েছে।’ গতকাল সকালে আওয়ামী লীগ সভানেত্রীর ধানমন্ডির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি। 

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঢাকার দুই সিটিতে পুনরায় নির্বাচনের যে দাবি জানিয়েছেন সে সম্পর্কে আওয়ামী লীগের প্রতিক্রিয়া জানতে চান সাংবাদিকরা। জবাবে ওবায়দুল কাদের বলেন, ইলেকশনে ভায়োলেন্স হয়েছে, এটা কেউ বলবে না। আর এই ইলেকশনে কারচুপি জালিয়াতি করার কোনো সুযোগ নেই। যদি ইলেকশনে কোনো প্রকার জালিয়াতি কারচুপি হয় তাহলে ভোটের টার্ন আউট অনেক বেশি হতে পারত। টার্ন আউট তো ৩০ শতাংশেরও নিচে।

দুই সিটি নির্বাচনে মেয়র পদে ভোটের শতাংশের হার উল্লেখ করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, কারচুপি জালিয়াতি হলে তো উপস্থিতি এত কম হওয়ার কথা নয়। কারচুপি করে ইভিএমে জেতার কোনো বিষয় থাকে না। কারচুপি যাতে না হয় সে জন্যই আধুনিক প্রযুক্তি। কারচুপি রোধ করার জন্যই এ ব্যবস্থা। বিএনপি এখন বলার জন্য বলছে, বিরোধিতার জন্য বিরোধিতা করছে। কিন্তু তারাও জানে এই নির্বাচন ফ্রি অ্যান্ড ফেয়ার হয়েছে।

বিএনপি সমাবেশ করতে চাইলে সরকার সহযোগিতা করবে কিনা জানতে চান সাংবাদিকরাÑ জবাবে কাদের বলেন, আওয়ামী লীগ কোথাও কোনো সমস্যা বা প্রতিবন্ধকতা, বাধা দিয়েছে এমন কোনো উদাহরণ নেই।

ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের যারা বিদ্রোহী ছিলেন তাদের বিরুদ্ধে দলের অবস্থান জানতে চাইলে দলের সাধারণ সম্পাদক বলেন, আমাদের নেত্রী দেশে ফিরলে ওয়ার্কিং কমিটির একটা মিটিং আমরা করব দ্রুত। সেখানে আমরা সিটি নির্বাচনের বিষয়ে আলাপ-আলোচনা করব। সেখানে আমরা সাফল্য নিয়ে যেমন আলোচনা করব তেমনি দুর্বলতা নিয়ে আলোচনা করব।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, মির্জা আজম, প্রচার সম্পাদক আবদুস সোবহান গোলাপ, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি, শিক্ষা সম্পাদক শামসুর নাহার চাপা, উপ-দফতর সম্পাদক সায়েম খান, কার্যনির্বাহী সদস্য আমিরুল আলম মিলন, আ খ ম জাহাঙ্গীর, শাহাবুদ্দিন ফরাজী, মারুফা আকতার পপি, পারভীন জামান কল্পনা, সানজিদা খানমসহ অন্যরা উপস্থিত ছিলেন। 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর