শুক্রবার, ৭ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ টা

সিলেটে জয়িতা সম্মাননা পেলেন ২৫ কৃতী নারী

নিজস্ব প্রতিবেদক, সিলেট

পাঁচ ক্যাটাগরিতে সিলেট বিভাগের ২৫ কৃতীমতী নারী পেয়েছেন শ্রেষ্ঠ জয়িতা সম্মাননা। মহিলাবিষয়ক অধিদফতর ও বিভাগীয় কমিশনারের কার্যালয়ের উদ্যোগে গতকাল সিলেট কবি নজরুল অডিটোরিয়ামে এ সম্মাননা প্রদান করা হয়। সিলেট বিভাগের চার জেলার পাঁচজন করে ২০ জন ও বিভাগীয় পর্যায়ে আরও ৫ জনকে এই সম্মাননা প্রদান করা হয়।

সিলেট বিভাগীয় কমিশনার মো. মশিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত জয়িতা সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন মহিলা ও

শিশুবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা এমপি।  সিলেট জেলার শ্রেষ্ঠ জয়িতা সম্মাননাপ্রাপ্তরা হলেন- অর্থনৈতিক সাফল্যে নয়াসড়কের মিনারা বেগম, সমাজ উন্নয়নে কাজিটুলার আছিয়া খানম শিকদার, শিক্ষাক্ষেত্রে সিকৃবির অধ্যাপক ড. নাসরিন সুলতানা লাকি, নির্যাতিত জীবন থেকে ঘুরে দাঁড়ানোর জন্য কানাইঘাটের সালেহা বেগম, সফল জননী বালাগঞ্জের শামসুন্নাহার চৌধুরী। সুনামগঞ্জের সম্মাননাপ্রাপ্তরা হলেন- দোয়ারাবাজারের ছালেহা বেগম ও স্বর্ণালী দে, সদরের সামিনা চৌধুরী মণি, বিশ^ম্ভরপুরের ছায়া রানী চৌধুরী ও একই উপজেলার রানী দাস। হবিগঞ্জের সম্মাননাপ্রাপ্তরা হলেন- লাখাইর সেলিনা আকতার, হবিগঞ্জ পৌরসভার শেখ সুমা জামান, মাধবপুরের শিল্পী রানী মোদক, বাহুবলের সাহিদা আক্তার রেজিয়া ও লাখাইয়ের নুরুন্নাহার বেগম। মৌলভীবাজারের জয়িতারা হলেন- কুলাউড়ার রওশন আরা বেগম ও হাজেরা বেগম, কমলগঞ্জের রুমানা আক্তার রুবি, শ্রীমঙ্গলের নাজমীন আক্তার ও রীতা দত্ত।

বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ ৫ জয়িতা হলেন- অর্থনৈতিক সাফল্যে সিলেটের মিনারা বেগম, শিক্ষা ও চাকরি ক্ষেত্রে মৌলভীবাজারের নাজমীন আকতার, সফল জননী সিলেটের শামসুন্নাহার চৌধুরী ও সমাজ উন্নয়নে সিলেটের আছিয়া খানম সিকদার।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর