রবিবার, ৯ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ টা

চট্টগ্রামে ব্যাংকের ভল্ট ভেঙে চুরির চেষ্টা

প্রতিদিন ডেস্ক

চট্টগ্রাম মহানগরীতে বেসরকারি ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের (ইউসিবি) একটি শাখা অফিসে ঢুকে ভল্ট ভাঙার চেষ্টা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। সূত্র : বিডিনিউজ। পুলিশ জানায়, গতকাল দুপুরে নগরীর ধনিয়ালাপাড়া এলাকায় জিলানী মার্কেটে অবস্থিত কদমতলী ইউসিবির ওই শাখায় নিরাপত্তাকর্মীকে অচেতন এবং গেটের তালা কাটা অবস্থায় পাওয়ার পর সেখানে তদন্তে যান সিআইডি কর্মকর্তারা। তবে ভল্টে রাখা টাকা লোপাট  হয়েছে কি না সে বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি বলে ডবলমুরিং থানার ওসি সদীপ কুমার দাশ জানিয়েছেন।

চট্টগ্রাম নগর পুলিশের পশ্চিম জোনের উপকমিশনার ফারুকুল হক বলেন, ব্যাংকের মেইন গেটে থাকা দারোয়ান অচেতন অবস্থায় ছিল এবং দুটি তালা কাটা অবস্থায় পড়ে ছিল। ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তাদের নিয়ে ভেতরে প্রবেশের পর সেখানে ভল্ট ভাঙার চেষ্টার প্রমাণ পেয়েছি। অন্যান্য আসবাব ঠিক দেখা গেছে। ব্যাংকের সিসি ক্যামেরার ভিডিও রেকর্ডারের হার্ড ডিস্ক পাওয়া যায়নি। ব্যাংকের ভিতর পুলিশ সদস্যরা প্রবেশের পর কর্মকর্তাদের দিয়ে ভল্টটি খোলার চেষ্টা করেও তা খোলা যায়নি। সে কারণে ভল্ট থেকে আসলে কোনো টাকা খোয়া গেছে কি না তা নিশ্চিত করে বলা যাচ্ছে না। ঢাকা থেকে ব্যাংকটির কর্মকর্তারা আসছেন, তাদের উপস্থিতিতে খুলে দেখার পর টাকার বিষয়টি বলা যাবে।

উল্লেখ্য, ধনিয়ালাপাড়া এলাকার বায়তুশ সরফ মাদ্রাসা সংলগ্ন জিলানি মার্কেট নামের পাঁচতলা ভবনের দ্বিতীয় ও তৃতীয় তলায় ইউসিবির কদমতলী শাখার অবস্থান। সাপ্তাহিক ছুটির দিন গতকাল ব্যাংক বন্ধ ছিল। ভবনটি ঘুরে দেখা গেছে, নিচতলায় যন্ত্রাংশের দোকান এবং চতুর্থ তলায় মেটলাইফ ইনসুরেন্স কোম্পানির অফিস রয়েছে। আর পঞ্চম তলায় বাড়ির মালিকের গাড়িচালকসহ কয়েকজন ‘ব্যাচেলর’ ভাড়া থাকতেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর