শিরোনাম
মঙ্গলবার, ১১ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ টা

মুক্তিযোদ্ধার পুকুরে বিষ ও ঘরে আগুন দিল দুর্বৃত্তরা

কিশোরগঞ্জ প্রতিনিধি

একের পর এক হামলা ও মিথ্যা মামলায় বিপর্যস্ত হয়ে পড়েছেন মুক্তিযোদ্ধা আনিসুর রহমান। পরিবার পরিজন নিয়ে চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন তিনি। বিভিন্নজনের দ্বারে ঘুরেও প্রতিকার না পেয়ে শেষ পর্যন্ত সরকারের সর্বোচ্চ মহলের হস্তক্ষেপ কামনা করেছেন তিনি। কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলার ফরিদপুর গ্রামের বাসিন্দা মুক্তিযোদ্ধা আনিসুর রহমান। তিনি ডিফেন্স ফাইনান্স বিভাগের অবসরপ্রাপ্ত ডেপুটি কন্ট্রোলার জেনারেল। মুক্তিযোদ্ধা আনিসুর রহমান জানান, প্রায় ২০ বছর ধরে তিনি ফরিদপুর গ্রামের বাড়িতে দালানকোঠা নির্মাণ করে বসবাস করে আসছেন। বাড়িটি তার স্ত্রীর নামে। স্ত্রী সৈয়দা নাছিমা আক্তার স্থানীয় বাংলাবাজার আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক। তার প্রতিবেশী ফজলুর রহমান ও তার ভাই আমান উল্লাহ দীর্ঘদিন যাবত মুক্তিযোদ্ধা আনিসুর রহমানকে নানাভাবে অত্যাচার নির্যাতন করে আসছেন বলে অভিযোগ রয়েছে। গত বছরের ৮ এপ্রিল ফজলুর রহমানের ভাড়াটিয়া সন্ত্রাসী অস্ত্রশস্ত্র নিয়ে আনিসুর রহমানের বাড়িতে হামলা চালায়। বাড়ি-ঘর ভাঙচুর করে সীমানা প্রাচীর, গ্রিল, গেট, দরজা-জানালা, টাকাপয়সা ও স্বর্ণালঙ্কারসহ মূল্যবান জিনিসপত্র লুট করে নিয়ে যায়। এ ব্যাপারে তার স্ত্রী নাছিমা আক্তার কুলিয়ারচর থানায় একটি মামলা দায়ের করেন।

মামলাটি বর্তমানে আদালতে বিচারাধীন বলে জানা গেছে। এর আগে গত বছরের ১২ জানুয়ারি আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে তার জমিতে কাঁটাতারের বেড়া সরিয়ে বেশ কিছু মূল্যবান গাছ কেটে ফেলে এবং ৮ শতাংশ জমি জোরপূর্বক দখল করে নেয়। এছাড়া দুটি পুকুরে বিষ প্রয়োগ করে প্রায় ১০ লাখ টাকার মাছ নিধন করে এবং একটি টিনের ঘরে আগুন লাগিয়ে দেয়। এতে মাছের খাবারসহ আনুমানিক ৭০ হাজার টাকার ক্ষতি হয়।

হামলা, লুটপাট ও জমি দখল করেই ক্ষান্ত হয়নি। ফজলুর রহমান তার অনুগত লোকদেরকে দিয়ে দেশের বিভিন্ন জেলায় মুক্তিযোদ্ধা আনিসুর রহমানের নামে ডাকাতি, আদম ব্যবসা, নারী নির্যাতনসহ বিভিন্ন মিথ্যা অভিযোগ এনে পাঁচটি মামলা দায়ের করে।

মুক্তিযোদ্ধা আনিসুর রহমান আরও জানান, তার কোনো ছেলে সন্তান না থাকায় প্রতিপক্ষ জোরপূর্বক তার সহায় সম্পত্তি দখল করার জন্য মরিয়া হয়ে উঠেছে। এ অবস্থায় পরিবার-পরিজন নিয়ে তিনি চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন। নিরাপত্তা বিধান ও হয়রানি থেকে বাঁচতে তিনি সম্প্রতি প্রধানমন্ত্রীর কাছে লিখিত আবেদন করেছেন।

তবে অভিযুক্ত ফজলুর রহমান তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে জানান, মুক্তিযোদ্ধা আনিসুর রহমানের বাড়িতে হামলা করেননি, বরং আনিসুর রহমানের দখলে থাকা নিজের সম্পত্তি উদ্ধার করেছেন তিনি।

সর্বশেষ খবর