শিরোনাম
প্রকাশ : বুধবার, ১২ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ টা
আপলোড : ১১ ফেব্রুয়ারি, ২০২০ ২৩:৪৮

কাউন্সিলর পদে আওয়ামী লীগের মনোনয়ন পেতে দৌড়ঝাঁপ

চট্টগ্রাম সিটি নির্বাচন

সাইদুল ইসলাম, চট্টগ্রাম

কাউন্সিলর পদে আওয়ামী লীগের মনোনয়ন পেতে দৌড়ঝাঁপ

আসন্ন চট্টগ্রাম সিটি নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেতে দৌড়ঝাঁপ করছেন যুবলীগ ও ছাত্রলীগের সাবেক নেতারা। ইতিমধ্যে তাদের অনেকেই ঢাকা থেকে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করে জমা দেওয়ার প্রস্তুতি নিচ্ছেন। এদের প্রায় সবাই বর্তমানে ঢাকায় অবস্থান করছেন।

দলীয় সূত্রে জানা গেছে, কাউন্সিলর পদে আওয়ামী লীগের মনোনয়ন পেতে দৌঁড়ঝাপ করছেন সাবেক ছাত্রলীগ নেতা মশিউর রহমান রোকন, এমইএস কলেজ ছাত্র সংসদের ভিপি ওয়াসিম উদ্দিন, পাহাড়তলীর সারোয়ার মোরশেদ কচি, নগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মোঃ সালাউদ্দিন, ইসলামীয়া কলেজ ছাত্রলীগের সভাপতি আজিজুর রহমান আজিজ, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক নেতা ফরহাদুর রহমান রিন্টু, নগর ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও জেলা কারা পরির্দশক নুরুল আলম মিয়া, নগর যুবলীগের নুরুল আনোয়ার ও হাবিবুর রহমান তারেক,           সাব্কে ছাত্র নেতা ৬নং পূর্ব ষোলশহর ওয়ার্ডের কাউন্সিলর এম আশরাফুল আলম, এমইএস কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইলিয়াছ উদ্দিন, ৭ নং পশ্চিম ষোলশহর ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর মো. মোবারক আলী। তাছাড়া আলোচনায় আছেন সাবেক ছাত্রনেতা আলমগীর আলম, হাজী মোঃ  ইবরাহীম,  এন মাহমুদ রনি, আবুল হাসনাত মোঃ বেলাল, সিটি কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি দিদারুল আলম মাসুম, যুবলীগ নেতা ৩৩ নং ফিরিঙ্গীবাজার ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, সিটি কলেজের সাবেক জিএস আবদুস সালাম মাসুদ, জসিম উদ্দিন, সাবেক ছাত্রনেতা ইয়াছিন আরাফাত প্রমুখ।

সাবেক ছাত্রনেতা ইয়াছিন আরাফাত বলেন, দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছি। যথাসময়ে জমাও দিবো।

দলীয় সুত্রে জানা গেছে, যুবলীগ কেন্দ্রীয় ও চট্টগ্রাম মহানগর কমিটি এবং ছাত্রলীগের কেন্দ্রীয় ও নগর কমিটির সাবেক বেশিরভাগ নেতাই আসন্ন চট্টগ্রাম সিটি নির্বাচনে কাউন্সিলর পদের জন্য আওয়ামী লীগের মনোনয়ন পত্রও সংগ্রহ করেছেন। এছাড়া রয়েছেন ত্যাগী, যোগ্য এবং নির্যাতিত নেতাদের পাশাপাশি দীর্ঘদিন ধরেই রাজনীতির মাঠে থেকেও দলীয় গুরুত্বপূর্ণ পদে আসতে পারেন নি এমন লোকজনও। দলের উন্নয়নের অংশীদার হিসেবে তারাও এবার আরো সক্রিয় হতে চান রাজনীতির মাঠে। কেন্দ্রীয় ও জেলার বিভিন্ন দায়িত্বশীল পদে থেকে প্রত্যেকেই নিজ এলাকায় এবং সাংগঠনিকভাবে নিজস্ব একটি বলয় তৈরি করেছেন।

প্রসঙ্গতঃ আগামী ১৬ ফেব্রুয়ারি চট্টগ্রাম সিটি নির্বাচনে তফসিল ঘোষণা করা হবে। নির্বাচনে মেয়র ও সম্ভাব্য কাউন্সিলর প্রার্থী মনোনয়নের জন্য দলীয় ফরম বিক্রি শুরু করেছে আওয়ামী লীগ। আজ বুধবারও ফরম বিক্রি করা হবে। ফরম জমা দেওয়ার শেষ তারিখ ১৪ ফেব্রুয়ারি।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর