শিরোনাম
প্রকাশ : বুধবার, ১৯ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ টা
আপলোড : ১৯ ফেব্রুয়ারি, ২০২০ ০১:৫৯

পুরান ঢাকায় ৫০ লাখ টাকার ভেজাল কসমেটিক্স জব্দ

দুজনের কারাদন্ড জরিমানা

নিজস্ব প্রতিবেদক

পুরান ঢাকার মৌলভীবাজারেই তৈরি হচ্ছে জনসন অ্যান্ড জনসনের  লোশন। মিলছে ডাবর, কুমারিকার তেলও। র‌্যাবের অভিযানে মিলেছে এমন নকল কারখানার সন্ধান। এ সময় দুজনকে আটক করে দুই বছর করে কারাদন্ড এবং ৫ লাখ টাকা করে জরিমানা করা হয়। গত সোমবার রাত সাড়ে ১২টা থেকে ভোররাত সাড়ে ৪টা পর্যন্ত মৌলভীবাজার টাওয়ার সংলগ্ন ২৯ আগা নবাব দেউরী বাড়ির দ্বিতীয় তলায় মাদক বিক্রি হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১০ এর একটি দল অভিযান চালায়। পরে র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলমের আদালত মাদক এবং ৫০ লাখ টাকা মূল্যের ভেজাল কসমেটিক্স জব্দসহ আসামিদের দন্ডাদেশ দেন। একই সঙ্গে কারখানা সিলগালা করার আদেশ দেয় আদালত।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম বলেন, মাদকদ্রব্য উদ্ধারে অভিযান চালানোর সময়ই বাসাটিতে খোঁজ মেলে এ নকল ও  ভেজাল কারখানার। বাড়ির মালিক মনোয়ার হোসেন খোকন এই ভেজাল কসমেটিক্স কারখানার মালিক, একই সঙ্গে ইয়াবা ব্যবসায়ী। মো. মিঠু হলো কারখানার মূল কারিগর। ছয়তলা ভবনের ৪ রুমের ফ্ল্যাটটিতেই তৈরি হতো বিশ্ববিখ্যাত জনসন ব্র্যান্ডের লোশন। এ ছাড়া তৈরি করা হতো ডাবরের আমলা কেশতেল, ভ্যাসলিন, ব্যথানাশক মলম মুভ, হরলিক্সসহ বিভিন্ন আয়ুর্বেদিক ওষুধও। তবে সবই নকল। এ সময় বাসাটির ভাড়াটিয়ার কাছ থেকে ৯৬ পিস ইয়াবা জব্দ করা হয়।

তিনি আরও বলেন, ভেজাল পণ্য তৈরি ও বাজারজাতের অভিযোগে মনোয়ার হোসেন খোকন ও মো. মিঠুকে দুই বছর করে কারাদন্ড এবং ৫ লাখ টাকা করে অর্থদন্ড দেওয়া হয়। খোকনের কাছে ৯৬ পিস ইয়াবা রাখার অভিযোগে মাদক মামলায় আরও এক বছরের কারাদন্ড দেওয়া হয়।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর