শিরোনাম
বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ টা

সুপ্রিম কোর্ট বারে ভোট ১১ ও ১২ মার্চ

নিজস্ব প্রতিবেদক

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (বার) ২০২০-২০২১ সেশনের নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। আগামী ১১ ও ১২ মার্চ এ নির্বাচন অনুষ্ঠিত হবে। গতকাল এক সংবাদ সম্মেলনে এ তফসিল ঘোষণা করা হয়। সংবাদ সম্মেলনে আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন লিখত বক্তব্যে জানান, ১৯ ফেব্রুয়ারি থেকে ১ মার্চ পর্যন্ত মনোনয়ন দাখিল এবং ৪ মার্চ মনোনয়ন প্রত্যাহারের তারিখ ধার্য করা হয়েছে। প্রার্থিতা যাচাই-বাছাই করা হবে ১ মার্চ।

কার্যনির্বাহী কমিটির মোট ১৪টি পদে এ নির্বাচন অনুষ্ঠিত হবে। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সভাপতি এ এম আমিন উদ্দিনসহ আইনজীবী সমিতির সদস্যরা।

নির্বাচন অনুষ্ঠানের জন্য জ্যেষ্ঠ আইনজীবী এ ওয়াই মশিউজ্জামানকে আহ্বায়ক করে সাত সদস্যের নির্বাচন উপকমিটি ঘোষণা করা হয়েছে।

ইতিমধ্যে সরকার সমর্থক এবং বিএনপি সমর্থক আইনজীবীরা তাদের প্রার্থীদের নাম ঘোষণা করেছেন। গত ১০ ফেব্রুয়ারি সরকারপন্থিদের প্যানেল ঘোষণা করা হয়। এতে বর্তমান সভাপতি জ্যেষ্ঠ আইনজীবী এ এম আমিন উদ্দিনকে সভাপতি পদে এবং আইনজীবী শাহ মঞ্জুরুল হককে সম্পাদক পদে মনোনয়ন দেওয়া হয়েছে। অন্যদিকে গত ৫ ফেব্রুয়ারি সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি পদে সমিতির সাবেক সভাপতি ও বিএনপির ভাইস চেয়ারম্যান জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন এবং সম্পাদক পদে ফোরামের আহ্বায়ক কমিটির সদস্য ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলের নাম ঘোষণা করেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের আহ্বায়ক জ্যেষ্ঠ আইনজীবী খন্দকার মাহবুব হোসেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর