শুক্রবার, ২১ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ টা

বঙ্গবন্ধুকে দলীয়করণ করতে চাই না

----- ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বঙ্গবন্ধু আমাদের ইতিহাসের মহাবীর, মহানায়ক। তিনি কোনো পার্টির নন, গোটা বাংলাদেশের। বঙ্গবন্ধু দলমতনির্বিশেষে সকল শ্রেণির মানুষের নেতা। তাঁকে আমরা দলীয়করণ করতে চাই না। তিনি সবকিছুরই ঊর্ধ্বে। কাজেই দলমতনির্বিশেষে যারা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী, যারা স্বাধীনতার চেতনায়  বিশ্বাস করেন, সবার জন্যই মুজিববর্ষ উদ্যাপন উম্মুক্ত থাকবে। এখানে সংকীর্ণতার কোনো সুযোগ নেই। গতকাল বিকালে আওয়ামী লীগ সভানেত্রীর ধানমন্ডির কার্যালয়ে এক মতবিনিময় সভা শেষে তিনি এসব কথা বলেন।

মুজিববর্ষের কর্মসূচিতে বিএনপি আমন্ত্রণ পাচ্ছে কিনা- এমন প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, আমাদের জাতীয় সম্মেলনে বিএনপিকে দাওয়াত দিয়েছিলাম। মুজিববর্ষের ক্ষণগণনা অনুষ্ঠানেও তারা আমন্ত্রিত ছিলেন। এখন তারা ডিসাইড করবেন, তারা থাকবেন কিনা। তাদের আমন্ত্রণ জানাচ্ছি, তারা অংশগ্রহণ করবেন কিনা, সেটা তাদের ব্যাপার। তবে যারা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস করে না এবং সাম্প্রদায়িক শক্তি তাদের মুজিববর্ষ উদ্যাপনে সম্পৃক্ত করা হবে না বলেও জানান ওবায়দুল কাদের। এ সময় মুজিববর্ষ উপলক্ষে সংসদের বিশেষ অধিবেশন হবে জানিয়ে সেতুমন্ত্রী বলেন, মুজিববর্ষ উপলক্ষে ২২ ও ২৩ মার্চ সংসদের বিশেষ অধিবেশন বসবে। ২২ তারিখ অধিবেশন শুরুর আগে, আমরা যারা একাদশ জাতীয় সংসদের সদস্য; তারা একযোগে ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করব। এর মধ্য দিয়ে বিশেষ অধিবেশনের কার্যক্রম শুরু হবে। অধিবেশনের দুই দিন বঙ্গবন্ধুকে নিয়ে সংসদে সদস্যরা বক্তব্য দেবেন বলেও জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, মুজিববর্ষে আমাদের ইতিহাস, ঐতিহ্য, সংগ্রাম, সাফল্য, উন্নয়ন, অর্জন ফোকাস হবে। দেশে-বিদেশে বাংলাদেশ হবে আমাদের ব্র্যান্ড। ‘বাংলাদেশ ব্র্যান্ড’কে আমরা ফোকাসে রাখব। সেই বঙ্গবন্ধু থেকে শেখ হাসিনা পর্যন্ত। সংগ্রাম, আন্দোলন, ইতিহাস, সাফল্য, উন্নয়ন. অর্জন সবকিছু এখানে আসবে। সবকিছুই ফোকাসে আসবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক ও আবদুর রহমান, যুগ্মসাধারণ সম্পাদক তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন ও সাখাওয়াত হোসেন শফিক, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ।

সর্বশেষ খবর