শুক্রবার, ২১ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ টা

পুলিশি বাধায় শ্রমিক দলের কর্মসূচি পণ্ড

নিজস্ব প্রতিবেদক

পুলিশি বাধায় জাতীয়বাদী শ্রমিক দলের মানববন্ধন কর্মসূচি পন্ড হয়ে গেছে। গতকাল সকাল সাড়ে ১০টায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি দাবিতে জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয়বাদী শ্রমিক দলের মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু ওসমানী উদ্যানে প্রধানমন্ত্রীর অনুষ্ঠান থাকায় শ্রমিক দলকে প্রেস ক্লাবের সামনে কর্মসূচি পালন করতে দেননি আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। জাতীয় প্রেস ক্লাবের ভিতরে তাৎক্ষণিক এক প্রতিক্রিয়ায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, খালেদা জিয়া গুরুতর অসুস্থ। তার সুচিকিৎসার দাবিতে এবং দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে আমরা মানববন্ধন কর্মসূচি করতে চেয়েছিলাম। কিন্তু জাতীয় প্রেস ক্লাবের পিছনে ওসমানী স্মৃতি মিলনায়তনে প্রধানমন্ত্রীর একটি অনুষ্ঠান আছে, সে কারণে আমাদের বাইরে মানববন্ধন কর্মসূচি করতে দেওয়া হয়নি।

কর্মসূচি পালন করতে না দেওয়ার বিষয়ে তিনি বলেন, সরকারের নিষেধ, এখানে অনুষ্ঠান করা যাবে না। কাজেই আমরা আইন অমান্য করতে চাই না। এ জন্য সিদ্ধান্ত নিয়েছি, আজ এখানেই আপনাদের সামনে দু-একটা কথা বলব। আজকের এই কর্মসূচি অন্য এক সময় পালন করব।

এ সময় বিএনপি যুগ্ম মহাসচিব মজিবর রহমান সরোয়ার, হাবিব-উন-নবী খান সোহেল, শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসাইনসহ সংগঠনটির নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর