রবিবার, ১ মার্চ, ২০২০ ০০:০০ টা
চট্টগ্রাম সিটি নির্বাচন

আওয়ামী লীগের পরিচালনা কমিটির চেয়ারম্যান ড. অনুপম সেন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে আওয়ামী লীগের পরিচালনা কমিটির চেয়ারম্যান মনোনীত হয়েছেন দলের উপদেষ্টা ও প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. অনুপম সেন ও সদস্য সচিব হয়েছেন নগর আওয়ামী লীগের সহসভাপতি অ্যাডভোকেট ইব্রাহিম 

হোসেন চৌধুরী বাবুল। শুক্রবার রাতে নগর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বিষয়টি নিশ্চিত করে নগর আওয়ামী লীগের প্রচার সম্পাদক সফিকুল ইসলাম ফারুক বলেন, চসিক নির্বাচন পরিচালনার জন্য দলের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনকে প্রধান সমন্বয়কারী হিসেবে আগেই ঘোষণা করা হয়েছে। শুক্রবারের বৈঠকে নির্বাচন পরিচালনার জন্য দলের উপদেষ্টা ড. অনুপম সেনকে চেয়ারম্যান এবং অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুলকে সদস্য সচিব করা হয়। একই সঙ্গে নগর আওয়ামী লীগের সব সহসভাপতিকে কো-চেয়ারম্যান করা হয়েছে। এ ছাড়া সম্পাদকম-লীর সদস্য, কার্যনির্বাহী কমিটির সদস্যদের নিয়ে ৫ মার্চের আগেই নির্বাচন পরিচালনার জন্য পূর্ণাঙ্গ কমিটি করা হবে। তবে বর্তমান মেয়র ও দলের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন নির্বাচনী আচরণবিধিগত বাধায় নির্বাচন পরিচালনা কমিটিতে থাকতে পারছেন না।

উল্লেখ্য, চসিক নির্বাচনের মনোনয়নপত্র দাখিল শেষ হয়েছে ২৭ ফেব্রুয়ারি। ১ মার্চ মনোনয়ন বাচাই, ২ থেকে ৪ মার্চ আপিল এবং প্রত্যাহার করতে হবে ৮ মার্চ। প্রতীক বরাদ্দ দেওয়া হবে ৯ মার্চ। ভোটগ্রহণ ২৯ মার্চ। 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর