শিরোনাম
রবিবার, ১ মার্চ, ২০২০ ০০:০০ টা

কুদ্দুস ডিইউজে সভাপতি তপু সম্পাদক

নিজস্ব প্রতিবেদক

কুদ্দুস ডিইউজে সভাপতি তপু সম্পাদক

ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) নির্বাচনে কুদ্দুস আফ্রাদ সভাপতি ও সাজ্জাদ আলম খান তপু সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। গতকাল জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে সকাল থেকে বিকাল পর্যন্ত ভোট গ্রহণের পর রাতে ভোট গণনা শেষে ডিইউজে নির্বাচন ২০২০ পরিচালনা কমিটির চেয়ারম্যান কাশেম হুমায়ুন এ ফলাফল ঘোষণা করেন। আওয়ামী লীগ সমর্থিত ডিইউজের এ নির্বাচনে সভাপতি পদে কুদ্দুস আফ্রাদ ভোট পেয়েছেন ৬৫০। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী আবু জাফর সূর্য পেয়েছেন ৬৪৬ ভোট।

সাধারণ সম্পাদক পদে সাজ্জাদ আলম খান তপুর ভোট ৪৭৫। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী মেহেদী হাসান পেয়েছেন ৪৩১ ভোট ও আখতার হোসেন ৪০৬ ভোট।

নির্বাচিত অন্যরা হলেন সহসভাপতি এম এ কুদ্দুস (৬৭৮), যুগ্মসম্পাদক খায়রুল আলম (৭৬৯), কোষাধ্যক্ষ আশরাফুল ইসলাম (৬৯৩), সাংগঠনিক সম্পাদক জিহাদুর রহমান জিহাদ (৬৫৮), প্রচার সম্পাদক আছাদুজ্জামান (৬৩৯), ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক দুলাল খান (৫৩৭), জনকল্যাণ সম্পাদক সোহেলী চৌধুরী (৫১৩) ও দফতর সম্পাদক জান্নাতুল ফেরদৌস চৌধুরী (৬১৬)।

নির্বাহী পরিষদের নয়জন নির্বাচিত সদস্য হলেন ক্রমানুসারে- সুরাইয়া অণু (৭৭১), জি এম মাসুদ ঢালী (৬৮৮), শাকিলা পারভীন (৬৫০), শাহনাজ পারভীন এলিস (৬১২), রাজু হামিদ (৫৬১), ইব্রাহিম খলিল খোকন ৫৪০), সলিমুল্লাহ সেলিম (৫০৩), অজিত কুমার মহলদার (৫০১) ও এ এম শাহজাহান মিঞা (৪৫৩)।

জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে সকাল ৯টা থেকে বিরতিহীনভাবে বিকাল ৫টা পর্যন্ত ভোট গ্রহণ হয়। ৩ হাজার ১৬০ জন সদস্যের মধ্যে ২ হাজার ৪৩ জন সদস্য ভোট দিয়ে ডিইউজের এই নতুন নেতৃত্ব নির্বাচন করেন।

এ নির্বাচনে ‘কুদ্দুস আফ্রাদ-সাজ্জাদ আলম খান তপু’, ‘আবু জাফর সূর্য-সৈয়দ শুকুর আলী শুভ’, ‘সোহেল হায়দার চৌধুরী-আখতার হোসেন’, ‘এস এম মোশাররফ হোসেন-জহিরুল ইসলাম’, ‘নাসিমা আখতার সোমা-আশীষ কুমার সেন’- এ পাঁচটি প্যানেলসহ কয়েকজন স্বতন্ত্র প্রার্থীও অংশ নিয়েছেন।

সভাপতি পদে পাঁচজন ও সাধারণ সম্পাদক পদে আটজন প্রতিদ্বন্দ্বিতা করেন। সহসভাপতি, যুগ্মসম্পাদক, সাংগঠনিক সম্পাদক, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক, জনকল্যাণ সম্পাদক পদে পাঁচজন করে এবং কোষাধ্যক্ষ, প্রচার সম্পাদক ও দফতর সম্পাদক পদে চারজন করে প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাহী পরিষদের নয়টি সদস্য পদে সাম্প্রতিক সময়ের সর্বোচ্চ ৩৯ জন প্রার্থী নির্বাচনে অংশ নেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর