মঙ্গলবার, ৩ মার্চ, ২০২০ ০০:০০ টা

অভিনব কায়দায় চুরি

নিজস্ব প্রতিবেদক

অভিনব কায়দায় প্রায় অর্ধ কোটি টাকার গার্মেন্টের তৈরি পোশাক চুরি এবং ঘটনা ধামাচাপা দিতে গুদামে আগুন লাগানোর অভিযোগে দুজনকে গ্রেফতার করেছে র‌্যাব। তারা হলেন- মো. শহীদুল ইসলাম ও মো. আরিফুল ইসলাম। রবিবার গাজীপুরের ধান গবেষণা ইনস্টিটিউটের সামনে থেকে তাদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের জিম্মায় থাকা ৪৩ লাখ ২২ হাজার ৬৫ টাকা মূল্যের গ্যাবার্ডিন লেডিস প্যান্ট, ডেনিম মেনস প্যান্ট, লেডিস ট্রাউজার, গালস ফ্রগ, বয়েজ শার্ট ও লেডিস শার্ট উদ্ধার করা হয়েছে। 

র‌্যাব-৪ এর সিনিয়র এএসপি মো. আক্তারুজ্জামান জানান, ৭ ফেব্রুয়ারি রাজধানীর পল্লবীতে ‘নীলা ফ্যাশন হাউস’ নামের একটি প্রতিষ্ঠানের মালিক তার গুদামে ৬৪ লাখ ১১ হাজার ৩৭৫ টাকার তৈরি পোশাক তালা দিয়ে রেখে যান। ১৫ ফেব্রুয়ারি জানতে পারেন, ওই গুদামে আগুন লেগেছে। এতে গুদামে মজুদ রাখা ২০ লাখ ৮৮ হাজার ৩১০ টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। আগুন লাগার বিষয়টি মালিকের সন্দেহ হলে পাশের বাড়ির সিসি ক্যামেরার ফুটেজ দেখেন। এতে দেখা যায়, ঘটনার দিন শহীদুল, আরিফুল, শাহীনসহ অজ্ঞাত আরও ১০/১২ জন গুদামের তালা ভেঙে কাভার্ড ভ্যানে ৯৬ কার্টন ভর্তি গার্মেন্ট সামগ্রী লুট করে নিয়ে যায়। তবে যাওয়ার আগে তারা গুদামে আগুন ধরিয়ে দেয়। এ ঘটনায় পল্লবী থানায় মামলা করেন তিনি।

ওই মামলার তদন্তে শহীদুল, আরিফুলসহ কয়েকজনের নাম বেরিয়ে আসে। এর পরই তাদের ধরতে অভিযান চালানো হয়। রবিবার শহীদুল ও আরিফুলকে গ্রেফতার করা হয়েছে। উদ্ধার করা হয়েছে গার্মেন্টের লুট হওয়া তৈরি পোশাক।

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর