বুধবার, ৪ মার্চ, ২০২০ ০০:০০ টা

পানি-বিদ্যুতের বাড়তি দাম মানুষ মানবে না

-------- মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক

বিদ্যুৎ-পানির দাম বৃদ্ধির সিদ্ধান্ত থেকে সরকারকে সরে আসার আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, পানি বিদ্যুতের বাড়তি দাম জনগণ মানবে না। অবিলম্বে এই সিদ্ধান্ত প্রত্যাহার করতে হবে। নইলে গণআন্দোলনের তোপে এ সরকার ভেসে যাবে। পানি-বিদ্যুতের দাম বাড়ানোর  প্রতিবাদে গতকাল বেলা ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করে বিএনপি। ঘণ্টাব্যাপী এ মানববন্ধনে মির্জা ফখরুল আরও বলেন, পানির দাম কমপক্ষে ১০ বার  বেড়েছে। সেই পানি মুখে  দেওয়া যায় না, খাওয়া যায় না। বিদ্যুতের দাম আগে আট বার  বেড়েছে। কারণ কী? মানববন্ধনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, সেলিমা রহমান, কেন্দ্রীয় নেতা অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন, হাবিবুর রহমান হাবিব, খায়রুল কবির  খোকন, ফজলুল হক মিলন প্রমুখ বক্তব্য দেন।

সরকারের দুঃখ-দুর্দশা বোঝার ক্ষমতা নেই মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, তাদের সাধারণ সম্পাদক বলছেন, বিদ্যুতের দাম অতি সামান্য বৃদ্ধি পেয়েছে। তিনি জনগণকে বলেছেন, তারা যেন এটা  মেনে  নেয়। জনগণ মেনে নেবে না। সরকার গত ১২ বছর ধরে জনগণের ওপর যে অত্যাচার-নিপীড়ন-নির্যাতন-হত্যার স্টিম রোলার চালাচ্ছেন জনগণ কখনই তা  মেনে নেবে না। যখন দ্রব্যমূল্য, চাল, পিয়াজসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম বাড়ছে, মানুষের বাড়ি ভাড়া বাড়ছে তখন বিদ্যুৎ ও পানির দাম বাড়িয়ে নিম্নবিত্ত, মধ্যবিত্ত মানুষকে চরম অসহায়ত্বের মধ্যে ফেলে দিয়েছে এই সরকার।

সরকারের পররাষ্ট্রনীতির সমালোচনা করে বিএনপি মহাসচিব বলেন, এরা নতজানু সরকার, পুতুল সরকার। তাদের দিয়ে জনগণের আশা-আকাক্সক্ষা পূরণ হবে না। আমাদের স্বাধীনতার এই মাসে আমরা বলতে চাই, এই স্বাধীনতাকে তারা (সরকার) রক্ষা করতে পারবে না, এই স্বাধীনতাকে তারা বিক্রি করে দিচ্ছে।

ড. আবদুল মঈন খান বলেন, এই সরকার বিদ্যুৎ-পানি-গ্যাসের দাম বাড়িয়েছে। তারা হাজার হাজার কোটি টাকা লুটপাট করেছে, মানি লন্ডারিং করেছে। দুর্নীতির মাধ্যমে তারা দরিদ্র জনগণের ট্যাক্সের টাকা সরিয়ে নিয়েছে। যে প্রজেক্ট করতে ১০০ কোটি টাকা লাগে, সেটাকে মেগা প্রজেক্টের নামে এক হাজার কোটি টাকার প্রজেক্ট বানিয়েছে। বাকি ৯০০ কোটি টাকা কাদের পকেটে যাচ্ছে জনগণ সেটা জানতে চায়।

সর্বশেষ খবর