বুধবার, ৪ মার্চ, ২০২০ ০০:০০ টা
গ্যাটকো দুর্নীতি মামলা

খালেদার বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানি ফের পেছাল

নিজস্ব প্রতিবেদক

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্যাটকো দুর্নীতি মামলায় অভিযোগ গঠনের শুনানির তারিখ ফের পিছিয়েছে। এ মামলায় অভিযোগ গঠনের শুনানির জন্য আগামী ৭ এপ্রিল দিন ধার্য করেছে আদালত। গতকাল মামলার শুনানি শেষে কেরানীগঞ্জ কারাগারের পাশে দুই নম্বর ভবনের অস্থায়ী বিশেষ জজ আদালত ৩-এর বিচারক আবু সৈয়দ দিলজার হোসেন অভিযোগ গঠন শুনানির জন্য নতুন তারিখ ঠিক করেন। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া অসুস্থ থাকায় আইনজীবীরা অভিযোগ গঠনের শুনানি পেছানোর জন্য সময়ের আবেদন করেন। বিচারক শুনানি শেষে সময়ের আবেদন মঞ্জুর করে নতুন করে এ দিন ঠিক করেন।

এর আগেও একাধিকবার এই মামলায় অভিযোগ গঠনের শুনানির জন্য দিন নির্ধারণ করেছিল আদালত। তবে খালেদা জিয়া অসুস্থ থাকায় শুনানির তারিখ পিছিয়েছে। সর্বশেষ ৩ ফেব্রুয়ারি এই মামলায় অভিযোগ গঠন শুনানির দিন নির্ধারিত ছিল। সেদিনও খালেদা জিয়া হাজির না হওয়ায় আদালত ৩ মার্চ শুনানির দিন ঠিক করে দিয়েছিল।

রিট খারিজ করে উচ্চ আদালত ২০১৬ সালের ২৩ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে দুই মাসের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ দেয়। উচ্চ আদালতের নির্দেশে ওই বছরের ৫ এপ্রিল আত্মসমর্পণ করে জামিন পান খালেদা জিয়া। ২০০৭ সালের ২ সেপ্টেম্বর দুদকের উপ-পরিচালক মো. গোলাম শাহরিয়ার ১৩ জনের বিরুদ্ধে বাদী হয়ে তেজগাঁও থানায় দুর্নীতির অভিযোগে মামলাটি দায়ের করেন। ২০০৮ সালের ১৩ মে মামলাটি তদন্ত করে জোট সরকারের প্রভাবশালী ৯ জন সাবেক মন্ত্রী ও উপমন্ত্রীসহ মোট ২৪ জনের বিরুদ্ধে দুদকের উপ-পরিচালক মো. জহিরুল হুদা অভিযোগপত্র দাখিল করেন।

সর্বশেষ খবর