বৃহস্পতিবার, ৫ মার্চ, ২০২০ ০০:০০ টা

শাহাদাতের পক্ষে একাট্টা বিএনপি

চট্টগ্রাম সিটি নির্বাচন পেছানোসহ চার দফা দাবি প্রার্থীর

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

শাহাদাতের পক্ষে একাট্টা বিএনপি

চট্টগ্রাম সিটি নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেনের পক্ষে একাট্টা হয়ে দলের নেতা-কর্মীরা কাজ করবেন। মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেনের সমর্থনে গতকাল বিকালে নগরীর একটি রেস্টুরেন্টে অনুষ্ঠিত সমন্বয় সভায় এ সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। এতে কেন্দ্রীয় নেতা ছাড়াও মহানগর উত্তর এবং দক্ষিণ জেলা বিএনপির শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা গোলাম আকবর খোন্দকার, সুকুমার বড়–য়া, এস এম ফজলুল হক, চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, কেন্দ্রীয় বিএনপি নেতা এম নাজিম উদ্দিন, মীর হেলাল, সাবেক মন্ত্রী জাফরুল ইসলাম, দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাসেম বক্কর, মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম প্রমুখ। বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, ‘আওয়ামী লীগ জনগণকে ভয় পায়। তাই সুষ্ঠু নির্বাচন দিতে তারা ভয় পাচ্ছে। তাদের শক্তি অন্য জায়গায়। আর বিএনপির শক্তি জনগণ। জনগণের শক্তি দিয়েই নির্বাচনে বিজয়ী হবে বিএনপি।’ তিনি আরও বলেন, ‘চট্টগ্রাম সিটি নির্বাচন হবে বিএনপির জন্য কঠিন পরীক্ষা। এ পরীক্ষায় সবাইকে ঐক্যবদ্ধভাবে মাঠে নামতে হবে। মেয়র ও কাউন্সিলর পদে বিএনপি মনোনীত প্রার্থীদের জন্য বিজয়ী করে বেগম খালেদা জিয়ার মুক্তি আন্দোলনকে আরও বেগবান করতে হবে।’

সিটি নির্বাচন পেছানোর দাবি বিএনপির : চট্টগ্রাম সিটি নির্বাচন পেছানোসহ চারটি দাবি জানিয়েছে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন। গতকাল সকালে আঞ্চলিক নির্বাচন কমিশন কার্যালয়ের মাধ্যমে প্রধান নির্বাচন কশিশনারের কাছে এ দাবিগুলো জানানো হয়েছে। আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা এবং চসিক নির্বাচনের রিটার্নিং অফিসার মোহাম্মদ হাসানুজ্জামান বলেন, বিএনপির মেয়র প্রার্থীর কিছু দাবি পেয়েছি। দাবিগুলোর বিষয়ে সিদ্ধান্ত নিতে তা কমিশনে পাঠানো হয়েছে।’ ডা. শাহাদাত হোসেন বলেন, সুষ্ঠু নির্বাচনের স্বার্থে চারটি দাবি দিয়েছি নির্বাচন কমিশনের কাছে। আশা করছি তারা দাবিগুলো নেমে নেবেন। নির্বাচন কমিশনে দেওয়া বিএনপির দাবিগুলোর মধ্যে রয়েছে নির্বাচন পিছিয়ে ৩১ মার্চ করা। প্রতিটি বুথে সেনাবাহিনী মোতায়েন। যাতে তারা পোলিং এজেন্টদের নিরাপত্তা নিশ্চিত করেন।

 প্রিসাইডিং অফিসারের ফিঙ্গার প্রিন্টের মাধ্যমে ভোট দেওয়ার এখতিয়ার ১ শতাংশ করা। এনআইডি কার্ড ছাড়া কেউ যাতে ভোট কেন্দ্রে প্রবেশ করতে না পারে এবং ৪০০ গজের মধ্যে কোনো বহিরাগত যাতে জড়ো হতে না পারে তার ব্যবস্থা গ্রহণ করতে হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর