বৃহস্পতিবার, ৫ মার্চ, ২০২০ ০০:০০ টা

১৭ মার্চের পর থেকে অনলাইন পোর্টালের রেজিস্ট্রেশন : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, দেশে গণমাধ্যাম ব্যাপক বিকাশ লাভ করেছে। এখন অনেক অনলাইন নিউজ পোর্টাল আছে। কিন্তু সবার আগে সর্বশেষ সংবাদ পরিবেশনের প্রতিযোগিতা সংবাদের গুণগতমান কমেছে। অনলাইনে এটা বেশি হয়। কার আগে কে প্রকাশ করবে সেটা নিয়ে প্রতিযোগিতা করতে গিয়ে অনেক সময় বস্তুনিষ্ঠ সংবাদ হয় না। অনেক সময় ভুল সংবাদ প্রকাশ করা হয়। আশা করি নিবন্ধনের পর অনলাইন নিউজ পোর্টালগুলোতে শৃঙ্খলা ফিরে আসবে। এ সময় আগামী ১৭ মার্চের পর থেকে অনলাইন নিউজ পোর্টালগুলোর নিবন্ধন শুরু হবে বলে জানান তিনি। গতকাল জাতীয় প্রেস ক্লাবের তোফাজ্জল হোসেন মানিক মিয়া হলে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের সাবেক মহাপরিচালক শাহ আলমগীরের ওপর লেখা ‘স্বপ্নের সারথি শাহ আলমগীর’ গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন বিশিষ্ট কলামিস্ট সোহরাব হাসান, জাতীয় প্রেস ক্লাবের সভাপতি সাইফুল আলম, সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, সাংবাদিক নেতা মঞ্জুরুল আহসান বুলবুল, সৈয়দ ইশতিয়াক রেজা, ওমর ফারুক, ডিইউজে সভাপতি কুদ্দুস আফ্রাদ ও প্রয়াত শাহ আলমগীরের সহধর্মিণী ফৌজিয়া বেগম মায়া প্রমুখ।

তথ্যমন্ত্রী বলেন, অনলাইন নিউজ পোর্টালের রেজিস্ট্রেশন করার জন্য তথ্য মন্ত্রণালয় দরখাস্ত আহ্বান করেছিল। সেখানে সাড়ে তিন হাজারের বেশি আবেদন পড়েছে। আইপি টিভিকেও আমরা রেজিস্ট্রেশনের আওতায় আনার কথা বলছি। এখানে পাঁচশর বেশি আবেদন পড়েছে। কিন্তু তদন্ত প্রতিবেদন স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে আমরা পাইনি। এ সময় তিনি আরও বলেন, দেশে কিছু প্রতিষ্ঠিত অনলাইন আছে। সেগুলোকে বাদ দিয়ে শুধু যাদের তদন্ত রিপোর্ট পেয়েছি তাদের দিতে চাচ্ছি না। প্রতিষ্ঠিত অনলাইনগুলোকে প্রথম ধাপেই দিতে চাই। তাদের রিপোর্ট যেন দ্রুত আসে, সে জন্য অপেক্ষা করছি।

শাহ আলমগীরের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে হাছান মাহমুদ বলেন, তিনি ছিলেন নির্লোভ, নির্মোহ এবং প্রচারবিমুখ মানুষ। সহকর্মীদের জন্য ছিলেন সহায়ক। সমাজে তার মতো মানুষের অত্যন্ত প্রয়োজন। দেশে মানুষ বাড়ছে কিন্তু ভালো মানুষের সংখ্যা কমছে। মানুষের মাঝে এক অদ্ভুত প্রতিযোগিতা সেটা হচ্ছে কাকে ছেড়ে কে উপরে উঠবে। এই পরিস্থিতির মধ্যে ভালো মানুষ খুবই প্রয়োজন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর