বৃহস্পতিবার, ৫ মার্চ, ২০২০ ০০:০০ টা

মুজিববর্ষ পালন নিয়ে চাঁদাবাজির মহোৎসব চলছে : রিজভী

নিজস্ব প্রতিবেদক

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষ পালন নিয়ে সারা দেশে ‘চাঁদাবাজির মহোৎসব’ চলছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, ‘মুজিব জন্মশতবার্ষিকী পালন নিয়ে চলছে তুঘলকি কা । সারা দেশে চলছে চাঁদাবাজির মহোৎসব। ব্যবসায়ীদের দিন কাটছে চাঁদাবাজদের আতঙ্কে। এটিকে তারা যেন নিশিরাতের নির্বাচনের সাফল্যের ‘উৎসব’ হিসেবে মনে করছে। গতকাল দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন। রিজভী বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের যতই বলুন না কেন ‘মুজিব বর্ষের নামে চাঁদাবাজির দোকান দেওয়া যাবে না’। বাস্তবে এর কোনো প্রতিফলন নেই। নেতারা বড় বড় ব্যবসায়ীদের ডেকে চাঁদার ফর্দ ধরিয়ে দিচ্ছেন।

সিটি করপোরেশন রাজধানীর প্রতিটি বাড়ির দেয়াল রং ও সংস্কার করতে গণবিজ্ঞপ্তি জারি করেছে। সদ্য সরকারি হওয়া ৩০৪টি কলেজকে শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য তৈরি করতে নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

 তিনি বলেন, কেবল যুব ও ক্রীড়া মন্ত্রণালয় জাতীয় ও আন্তর্জাতিকভাবে আয়োজন করতে যাচ্ছে ৯৭টি ইভেন্ট। যার সম্ভাব্য ব্যয় ধরা হয়েছে ১৭৬ কোটি ৬ লাখ টাকা। এভাবে প্রতিটি মন্ত্রণালয় ও সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান যে পরিমাণ টাকা খরচের উদ্যোগ নিয়েছে তাতে সবাই হতবাক। যেখানে দেশের তরুণ সমাজ বেকারত্বে ধুঁকছে, মানুষ অর্ধাহারে-অনাহারে দিনযাপন করছে, সেখানে এভাবে অর্থ খরচের উৎসব নিয়ে জনমনে প্রশ্ন উঠেছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর