রবিবার, ৮ মার্চ, ২০২০ ০০:০০ টা
চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন

বিদ্রোহীদের নিয়ে বিপাকে বিএনপি

খসরুর নেতৃত্বে নির্বাচন পরিচালনা কমিটি

মুহাম্মদ সেলিম, চট্টগ্রাম

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে বিদ্রোহী কাউন্সিলর প্রার্থীদের নিয়ে বিপাকে পড়েছে বিএনপি। এরই মধ্যে বিদ্রোহী কাউন্সিলর প্রার্থীদের মনোনয়ন প্রত্যাহার করার জন্য অনুরোধ করে চিঠি দিলেও দলের সেই ডাকে সাড়া দিচ্ছে না অনেক বিদ্রোহী প্রার্থী। শেষ পর্যন্ত বিদ্রোহী প্রার্থীরা মনোনয়নপত্র প্রত্যাহার না করলে কাউন্সিলর প্রার্থীদের দ্বন্দ্বের প্রভাব পড়তে পারে মেয়র প্রার্থীর ভোটে। বিএনপির বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম বলেন, ‘দলীয় মনোনয়নের বাইরে যারা কাউন্সিলর পদের জন্য মনোনয়নপত্র নিয়েছে তাদের মনোনয়নপত্র প্রত্যাহারের জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। কেউ যদি দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে কাজ করে তাহলে তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।’ জানা যায়, চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনকে সামনে রেখে ফের চাঙ্গা হয় মহানগর বিএনপির কোন্দল। কাউন্সিলর পদে মনোনয়ন পেতে সব নেতার অনুসারীই মনোনয়নপত্র সংগ্রহ করে। দলের মনোনয়ন না পেয়ে অনেকে তা জমা না দিলেও ১৩টি ওয়ার্ড ও ২টি সংরক্ষিত মহিলা ওয়ার্ডের প্রার্থীরা মনোনয়নপত্র জমা দেয়। বিদ্রোহী এসব প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহারের জন্য মহানগর বিএনপির পক্ষ থেকে অনুরোধ করে চিঠি দিলে কয়েকজন প্রার্থিতা প্রত্যাহার করে। বাকিরা নির্বাচন করার বিষয়ে অটল থাকেন।

খসরুর নেতৃত্বে নির্বাচন পরিচালনা কমিটি : চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেনের নির্বাচনী কার্যক্রম পরিচালনার জন্য ১১ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। যাতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরীকে প্রধান করা হয়।

কমিটির বাকি সদস্যরা হলেন-ভাইস চেয়ারম্যান মীর  মোহাম্মদ নাছিরউদ্দিন, চেয়ারপার্সনের উপদেষ্টা  গোলাম আকবর  খোন্দকার, রোজি কবির, অধ্যাপক সুকোমল বড়ুয়া ও এসএম ফজলুল হক, দক্ষিণ জেলা বিএনপির সাবেক সভাপতি জাফরুল ইসলাম চৌধুরী, বিএনপির সাংগঠনিক সম্পাদক (চট্টগ্রাম বিভাগ) মাহবুবের রহমান শামীম, শ্রমবিষয়ক সম্পাদক এম নাজিম উদ্দিন, নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর ও সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান। এ ছাড়া ৪৩ সাংগঠনিক ওয়ার্ডে নির্বাচন কার্যক্রম পরিচালনার জন্য পৃথক কমিটি গঠন করা হচ্ছে। এ কমিটিগুলো তদারকির জন্য চট্টগ্রাম মহানগর, উত্তর এবং দক্ষিণ জেলার বিএনপির ৪৩ জন সিনিয়র নেতাকে দায়িত্ব দেওয়া হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর