সোমবার, ৯ মার্চ, ২০২০ ০০:০০ টা

নৌকা-ধানের শীষের জয় পেতে দুই দলের নেতারা মাঠে

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

নৌকা-ধানের শীষের জয় পেতে দুই দলের নেতারা মাঠে

জমে উঠেছে বগুড়া-১ আসনের (সারিয়াকান্দি ও সোনাতলা) উপনির্বাচন। এ আসনে জয় পেতে দুই বড় দল আওয়ামী লীগ ও বিএনপি ব্যাপক প্রস্তুতি নিয়েছে। দুই দলের কেন্দ্রীয় নেতারা নির্বাচনী প্রস্তুতি সভা করেছেন। তারা ভোটারদের ভোট কেন্দ্রে নেওয়াসহ দলীয় প্রার্থীদের জয়ী করতে নানা কৌশল নিচ্ছেন। আওয়ামী লীগ ও বিএনপির কেন্দ্রীয় নেতাদের নির্দেশনা পাওয়ার পর দুই দলের শত শত কর্মী মাঠে নেমেছেন। তারা ভোট চাইছেন নিজ প্রার্থীর পক্ষে। আগামী ২৯ মার্চ বগুড়া-১ আসনের উপনির্বাচন। এ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাহাদারা মান্নান। তিনি প্রয়াত সংসদ সদস্য ও আওয়ামী লীগ নেতা আবদুল মান্নানের স্ত্রী। নির্বাচনে বিএনপি প্রার্থী এ কে এম আহসানুল তৈয়ব জাকির। উপনির্বাচন উপলক্ষে গত ৪ মার্চ সারিয়াকান্দি পাইলট বালিকা উচ্চবিদ্যালয় মাঠে সারিয়াকান্দি ও সোনাতলা উপজেলা আওয়ামী লীগের যৌথ কর্মিসভা হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন। তিনি দলের সব নেতা-কর্মীকে ঐক্যবদ্ধ হয়ে নির্বাচনী কাজ করার আহ্বান জানান। এলাকার উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সাবেক এমপি আবদুল মান্নানের অসমাপ্ত কাজ সমাপ্ত করতে সবাইকে নৌকা মার্কায় ভোট দেওয়ার অনুরোধ জানান তিনি। ওই কর্মিসভা থেকে নেতা-কর্মীদের ভোটারদের কাছে যাওয়ার নির্দেশ দেওয়া হয়। উপনির্বাচনে আওয়ামী লীগের সমর্থক ও ভোটারদের যথাসময়ে ভোট কেন্দ্রে ভোট প্রদানের জন্য উৎসাহিত করতে বলা হয়। জয় নিশ্চিত করতে ভোটারদের সঙ্গে সখ্যতা গড়ে তুলতেও বলা হয়। নৌকা মার্কার বিজয়ের জন্য উপজেলার সব নেতা-কর্মীকে মাঠে নামার কথাও বলা হয়। নির্দেশ পাওয়ার পর থেকে নেতা-কর্মীরা নৌকা মার্কার প্রার্থীকে বিজয় করতে কাজ করে যাচ্ছেন। ওই প্রস্তুতি সভায় সভাপতিত্ব করেন সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মুনজিল আলী সরকার। সভায় বক্তব্য রাখেন বগুড়া-১ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাহাদারা মান্নান। এদিকে থেমে নেই বিএনপির প্রার্থী এ কে এম আহসানুল তৈয়ব জাকির নির্বাচনী প্রস্তুতি সভা করেছেন। এ সভা থেকে সব পর্যায়ের নেতা-কর্মীদের ধানের শীষে ভোট দিয়ে জয়ী করার অনুরোধ করা হয়। গত ৪ মার্চ বিকালে বগুড়া শহরের টিএমএসএস মহিলা মার্কেট মিলনায়তনে বগুড়া জেলা বিএনপি আয়োজিত সোনাতলা ও সারিয়াকান্দি উপজেলা ও পৌর বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের কর্মিসভা হয়।

 এতে প্রধান অতিথির বক্তব্যে বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক ও বগুড়া-৬ (সদর) আসনের সংসদ সদস্য গোলাম মো. সিরাজ বলেন, সব ভেদাভেদ ভুলে আসন্ন বগুড়া-১ আসনের উপনির্বাচনে ধানের শীষ বিজয়ী করতে হবে। এ বিজয়ের মাধ্যমে খালেদা জিয়ার মুক্তি ও তারেক রহমানের দেশে প্রত্যাবর্তন আরও ত্বরান্বিত হবে। তিনি বলেন, সবার ঐক্যবদ্ধ হয়ে কাজ করলে বিজয় হবেই। এই বিজয়ের মাধ্যমে আবারো প্রমাণ করতে হবে বগুড়ার মাটি বিএনপির ঘাঁটি। তিনি বলেন, বিএনপি মামলা-হামলা ও জেল-জুলুম অনেক সয়েছে। এবার আর পিছপা হবে না। জি এম সিরাজ বলেন, বগুড়া-১ আসনে জয়ী হতে সব কাজই করতে হবে। ধানের শীষের ভোট যেন কেউ ছিনতাই না করে নিয়ে যায়। কেউ যেন পেশিবল দেখাতে না আসে। আমরা শান্ত পরিবেশে ভোট চাই এবং শান্তিপূর্ণভাবে ভোট গণনা দেখতে চাই। ভোটের পরিবেশ শান্ত থাকলে বগুড়ার জনগণ ধানের শীষেই ভোট দেবে।

সভায় বক্তব্য দেন  বগুড়া-৪ আসনের এমপি আলহাজ মোশারফ হোসেন, বগুড়া-১ আসনের উপনির্বাচনে বিএনপির প্রার্থী এ কে এম আহসানুল তৈয়ব জাকির, জিয়া শিশু-কিশোর সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মোশারফ হোসেন চৌধুরী, বিএনপি নেতা কাজী এরফানুর রহমান রেন্টু প্রমুখ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর