বৃহস্পতিবার, ১২ মার্চ, ২০২০ ০০:০০ টা

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ অফিসে বোমা মামলায় ৯ জনের সাক্ষ্য

নারায়ণগঞ্জ প্রতিনিধি

২০০১ সালে ১৬ জুন চাষাঢ়া আওয়ামী লীগ অফিসে ভয়াবহ বোমা হামলার মামলায় ৯ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়েছে। গতকাল সকাল থেকে শুরু করে দুপুর পর্যন্ত অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক শাহ মোহাম্মদ জাকির হাসানের আদালতে দুজন আসামির উপস্থিতিতে এই সাক্ষ্য গ্রহণ করা হয়। এ সময় মামলার অভিযুক্ত ছয় আসামির মধ্যে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শওকত হাশেম শকু ও যুবদল নেতা ক্রসফায়ারে নিহত মমিন উল্লাহ ডেভিডের ছোট ভাই শাহাদাৎ উল্লাহ জুয়েল আদালতে উপস্থিত ছিলেন। আসামিদের মধ্যে সহোদর আনিসুল মোরসালিন, মুহিবুল মুত্তাকিন ভারতের কারাগারে বন্দী রয়েছে। আর ওবায়দুল্লাহ রহমান নামে একজন পলাতক রয়েছে। এ মামলার অন্যতম আসামি হুজি নেতা মুফতি হান্নানের একটি মামলায় ফাঁসি কার্যকর হয়েছে।

সাক্ষ্য প্রদানকারীরা হলেন- তৎকালীন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমানের পিএ হুমায়ুন কবির, বাদল চন্দ্র রায়, তৎকালীন যুবলীগ নেতা খালিদ হাসান, সৈয়দ মো. লুৎফর রহমান, শফিকুজ্জামান, আ স ম মোকারম হোসেন আজম, সুলতান ফারুক, তানজিলুর রহমান, মো. হুমায়ুন কবির ও সরদার ফরিদ উদ্দিন। মামলার পরবর্তী সাক্ষ্য গ্রহণের দিন ধার্য করা হয়েছে আগামী ১ এপ্রিল।

প্রসঙ্গত, ২০০১ সালের ১৬ জুন চাষাঢ়া আওয়ামী লীগ অফিসে বর্বরোচিত বোমা হামলায় ২০ জন নিহত হন এবং আহত হয়েছিলেন তৎকালীন সংসদ সদস্য এ কে এম শামীম ওসমানসহ অর্ধশতাধিক।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর