বৃহস্পতিবার, ১২ মার্চ, ২০২০ ০০:০০ টা

করোনা নিয়েও বিএনপি নিকৃষ্ট রাজনীতি করছে

-ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, করোনাভাইরাস নিয়ে বিএনপি রাজনীতির ইস্যু খুঁজে বেড়াচ্ছে। করোনাভাইরাস নিয়েও তারা তাদের সেই নিকৃষ্ট রাজনীতির আশ্রয় নিয়েছে। আমি তাদের অনুরোধ করব, এ ধরনের একটা মানবিক বিষয় নিয়ে, এ ধরনের একটা সংবেদনশীল বিষয় নিয়ে যেন তারা রাজনীতি করা থেকে বিরত থাকে। এখন আমাদের সবার উচিত জাতীয়ভাবে এই বিষয়টি কীভাবে আমরা মোকাবিলা করব, সে ব্যাপারে সহযোগিতা করা। গতকাল রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ শাখা এবং সহযোগী সংগঠনগুলোর সভাপতি-সাধারণ সম্পাদকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

কাদের বলেন, সারাবিশ্বেই করোনাভাইরাস নিয়ে উদ্বেগ ও আতঙ্ক আছে। করোনা মোকাবিলায় সরকারের সব ধরনের প্রস্তুতি রয়েছে। সরকার এটিকে সর্বোচ্চ গুরুত্ব দিয়েছে, যার প্রমাণ মুজিববর্ষের মতো এত বড় অনুষ্ঠান স্থগিত করা।

গত বছরে কেন্দ্রীয় সম্মেলন সম্পন্ন হওয়া সহযোগী সংগঠনের নেতাদের উদ্দেশে তিনি বলেন, আমাদের যেসব সহযোগী সংগঠনের সম্মেলন হয়েছে কিন্তু তাদের পূর্ণাঙ্গ কমিটি হয়নি। তারা তাদের পূর্ণাঙ্গ কমিটি অনতিবিলম্বে জমা দেবেন। আর যাদের কমিটি করার সময় এসে গেছে। তারা মার্চ-এপ্রিল থেকে ঘরোয়াভাবে নিজেরা সম্মেলনের প্রস্তুতি নিতে পারেন। এ সময় মে-জুনে মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগের সম্মেলন করার নির্দেশনা দেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

এ সময় কেন্দ্রীয় নেতাদের মধ্যে শাজাহান খান, মাহবুব-উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, আহমদ হোসেন, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, মির্জা আজম, ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, আবদুস সোবহান গোলাপ, ফরিদুন্নাহার লাইলী, ঢাকা মহানগরের শেখ বজলুর রহমান, আবু আহমেদ মন্নাফী, এস এ মান্নান কচি, হুমায়ুন কবির, ডা. দিলীপ রায়, কামাল চৌধুরীসহ আওয়ামী লীগের সহযোগী সংগঠনের শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর