শিরোনাম
বৃহস্পতিবার, ১২ মার্চ, ২০২০ ০০:০০ টা

অগ্নিকাণ্ডের পেছনে প্রভাবশালী মহল জড়িত : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর রূপনগরের ঝিলপাড় বস্তিতে অগ্নিকাণ্ডের পেছনে প্রভাবশালী মহল জড়িত অভিযোগ করে এর নিরপেক্ষ তদন্ত দাবি করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল দুপুরে ঘটনাস্থল পরিদর্শনের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ দাবি জানান।

বিএনপি মহাসচিব বলেন, ‘আমরা এই রূপনগরে বারবার দেখছি অগ্নিকাণ্ড হচ্ছে। সাম্প্রতিক সিটি করপোরেশন নির্বাচনের আগেও এখানে এসেছিলাম। এখানকার বাসিন্দাদের অভিযোগ- কোনো একটি প্রভাবশালী মহল ক্ষমতাসীনদের প্রশ্রয়ে বস্তি উচ্ছেদ করে এখানে বিভিন্ন রকমের হাউজিং বা প্লট নির্মাণের প্রচেষ্টা চালাচ্ছে। এ ঘটনার পূর্ণাঙ্গ নিরপেক্ষ তদন্ত হওয়া প্রয়োজন। প্রভাবশালী মহল দ্বারা যেন প্রভাবিত না হয়।’ এ সময় বিএনপির ক্রীড়াবিষয়ক সম্পাদক আমিনুল হক, সদ্যসমাপ্ত ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে ধানের শীষের মেয়র প্রার্থী তাবিথ আউয়াল, স্বেচ্ছাসেবক দলের ফখরুল ইসলাম রবিন, গাজী রিয়াজ উদ্দিন, স্থানীয় নেতা আনোয়ার হোসেন, মাহফুজ খান সুমন প্রমুখ উপস্থিত ছিলেন।

মির্জা ফখরুল বলেন, ‘একদিকে বিত্তশালীদের জন্য নতুন নতুন গৃহায়ণ প্রকল্প গ্রহণ করা হচ্ছে। অন্যদিকে দেশে যারা দুর্বল, যারা বস্তিতে বাস করেন তাদের আবাসনের কোনো ব্যবস্থা নেই। এ বস্তিতে যারা বাস করেন সবাই নিম্ন আয়ের মানুষ। বস্তি পুড়ে যাওয়ার ফলে তারা একেবারেই নিঃস্ব হয়ে গেছেন। আমরা অগ্নিকাণ্ডের এ ঘটনায় দুঃখ, ক্ষোভ ও নিন্দা প্রকাশ করছি। বারবার এগুলো ঘটার পরও কর্তৃপক্ষ বিশেষ কোনো ব্যবস্থা নিচ্ছে না।’ অগ্নিকাণ্ডের ঘটনায় অনেক বিলম্বে ফায়ার সার্ভিসের গাড়ি আগুন নেভাতে আসায় ক্ষোভ প্রকাশ করেন তিনি।

ঝিলপাড় বস্তিতে ক্ষতিগ্রস্তদের প্রতি সমবেদনা জ্ঞাপন করে তাদের উপযুক্ত ক্ষতিপূরণ ও পুনর্বাসনে সরকারের প্রতি দাবি জানান বিএনপি মহাসচিব। অগ্নিকাণ্ডের পর দেড়টার দিকে বিএনপি মহাসচিব ঘটনাস্থলে যান এবং ক্ষতিগ্রস্ত মানুষের সঙ্গে কথা বলে তাদের সান্ত্বনা দেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর