বৃহস্পতিবার, ১২ মার্চ, ২০২০ ০০:০০ টা

শেষ মুহূর্তে ঘাম ঝরাচ্ছেন নৌকা-ধানের শীষ প্রার্থী

ঢাকা-১০ উপনির্বাচন

নিজস্ব প্রতিবেদক

শেষ মুহূর্তে ঘাম ঝরাচ্ছেন নৌকা-ধানের শীষ প্রার্থী

শেষ মুহূর্তে ঘাম ঝরাচ্ছেন ঢাকা-১০ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী শফিউল ইসলাম মহিউদ্দিন ও বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী শেখ রবিউল আলম। গতকালও সকাল থেকে রাত পর্যন্ত বিভিন্ন এলাকায় গণসংযোগ করে নৌকায় ভোট চান শফিউল ইসলাম মহিউদ্দিন। সকালে নির্বাচনী এলাকার ১৭ নম্বর ওয়ার্ডের পুরো এলাকা, জুট কলোনির সামনে নির্বাচনী প্রচারণা শুরু করার সময় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে শফিউল ইসলাম মহিউদ্দিন বলেন, আওয়ামী লীগ জনগণের ক্ষমতায়নে বিশ্বাসী। বন্দুকের নল আওয়ামী লীগের শক্তি নয়। আওয়ামী লীগের শক্তি জনগণ। তাপসের  রেখে যাওয়া অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করতে নৌকায় ভোট চান তিনি। এ সময় স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। 

এদিকে বিএনপির প্রার্থী শেখ রবিউল আলম বলেছেন, বাংলাদেশে করোনাভাইরাসের তেমন কোনো প্রভাব পড়েনি। যতটুকু রয়েছে তা নানামুখী তৎপরতার কারণে নিয়ন্ত্রণে রয়েছে। এ অবস্থায় নির্বাচন পেছানো কিংবা বন্ধ করার কোনো প্রয়োজন নেই। ভোটাররা কেবল সুষ্ঠু ও স্বাভাবিক পরিবেশ চায়। আর এমন পরিবেশে নির্বাচন হলেই বিপুল ভোটে ধানের শীষের বিজয় হবে।

গতকাল সকাল-বিকাল দুই দফার নির্বাচনী প্রচারণায় অংশ নিয়ে গণমাধ্যমের কাছে এমন কথাই বলেন তিনি। গণসংযোগে তিনি ধানের শীষের লিফলেট নিয়ে নানা শ্রেণি-পেশার মানুষের সঙ্গে দেখা করেন। তাদের নির্ভয়ে কেন্দ্রে এসে ধানের শীষে ভোটদানের আহ্বান জানান। দিনভর নেতা-কর্মীদের নিয়ে তিনি রাজধানীর নিউমার্কেট, ধানমন্ডি, ল্যাবএইড, রাসেল স্কয়ার, ধানমন্ডি-১৫-সহ আশপাশের বিভিন্ন এলাকায় প্রচারণা চালান। এ সময় তার সঙ্গে নিউমার্কেট থানা বিএনপির সাধারণ সম্পাদক জাহাঙ্গীর পাটোয়ারী, ধানমন্ডি থানা বিএনপির সিনিয়র সহসভাপতি কাবিরুল হায়দার চৌধুরী, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শাহাদাত হোসাইন সৈকত, ১৫ নম্বর ওয়ার্ড বিএনপি সভাপতি রফিকুল ইসলামসহ বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের  নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

এদিকে জাতীয় পার্টির (জাপা) মনোনীত সংসদ সদস্য প্রার্থী হাজী মো. শাহজাহান বলেছেন, অবাধ ও নিরপেক্ষ ভোট নিয়ে জনমনে এখনো শঙ্কা রয়েছে। ভোটাররা সঠিকভাবে ভোট দিতে পারলে লাঙ্গল মার্কা জয়ী হবে। তিনি বলেন, জনগণ জাপার শাসনামলে শান্তিতে ছিলেন। নিরাপত্তাহীনতায় ভোগেননি। ভোটাররা সেই আমলে ফিরতে চায়। গতকাল দিনব্যাপী গণসংযোগকালে তিনি এসব কথা বলেন। এ সময় সঙ্গে ছিলেন জাপার শিল্পবিষয়ক সম্পাদক ইসহাক ভুইয়া, ঢাকা মহানগর দক্ষিণের যুগ্ম সাধারণ সম্পাদক এমএ সাঈদ, কলাবাগান থানা সভাপতি অপু সিকদার, সাধারণ সম্পাদক শওকত হোসেন, ধানমন্ডি থানা সাধারণ সম্পাদক শাহ আলম দেওয়ান প্রমুখ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর