বৃহস্পতিবার, ১২ মার্চ, ২০২০ ০০:০০ টা
তথ্য গোপন করে জামিন আবেদন

দুই আসামিকে পুলিশে দিল হাই কোর্ট

নিজস্ব প্রতিবেদক

হত্যাচেষ্টার অভিযোগে করা দুই মামলায় প্রতারণা করে জামিন নেওয়ার চেষ্টায় ধরা পড়া দুই আসামিকে পুলিশে সোপর্দ করেছে হাই কোর্ট। একই সঙ্গে এই দুই আসামির সঙ্গে তদবিরকারকের বিরুদ্ধে মামলা করতে শাহবাগ থানাকে নির্দেশ দিয়েছে আদালত। এছাড়া আসামিদের আইনজীবী জুলফিকার আলী জুনুকে শোকজ করা হয়েছে। গতকাল বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের সমন্বয়ে গঠিত হাই কোর্ট বেঞ্চ এ আদেশ দেয়।

আদালতে রাষ্ট্রপক্ষে আইনজীবী ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল হারুনুর রশিদ ও সহকারী অ্যাটর্নি জেনারেল মোহাম্মদ শাহীন মৃধা। দুই আসামি হলেন কক্সবাজারের চকরিয়া থানার ছায়েরাখালীর জামাল উদ্দিন ও কামাল উদ্দিন। তাদের মামলার তদবিরকারক হচ্ছেন জনৈক নাজিম উদ্দিনের স্ত্রী সীমা। জানা যায়, আসামিদের বিরুদ্ধে শামসুল আলম ও রুহুল আলম বাদী হয়ে কক্সবাজারের চকরিয়া থানায় ফেব্রুয়ারি মাসে হত্যাচেষ্টার অভিযোগে পৃথক দুটি মামলা করেন। একটিতে চারজন ও অপরটিতে ১৫ জনকে আসামি করা হয়।

এ দুটি মামলায় একই মাসের ২৪ তারিখ আসামি জামাল উদ্দিন ও কামাল উদ্দিন হাজির হয়ে জামিন আবেদনের পর বিচারপতি মুহাম্মদ আবদুল হাফিজ ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের হাই কোর্ট বেঞ্চ দুই সপ্তাহের জামিন দেয়। এ সময়ের মধ্যে তাদের নিম্ন আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেওয়া হয়। একই দিন ওই মামলার অন্য আসামিরা বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের হাই কোর্ট বেঞ্চে আগাম জামিনের আবেদন জানান। আদালত তাদের দুই সপ্তাহের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ দেন।

এদিকে জামাল ও কামাল হাই কোর্টের আদেশ পালন না করেই তথ্য গোপন করে ফের আগাম জামিন চেয়ে বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের হাই কোর্ট বেঞ্চে আবেদন জানান। গতকাল দ্বিতীয় দফায় করা আগাম জামিন আবেদনের শুনানিতে বিষয়টি নজরে আসে। এরপর আদালত আদেশ দেয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর