শুক্রবার, ১৩ মার্চ, ২০২০ ০০:০০ টা

পরিচ্ছন্নতার জন্য রাজশাহীর প্রশংসা প্রধানমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

পরিষ্কার-পরিচ্ছন্নতার জন্য রাজশাহীর প্রশংসা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, রাজশাহী যথেষ্ট পরিষ্কার-পরিচ্ছন্ন নগরী। প্রধানমন্ত্রী আশা প্রকাশ করেছেন, ভবিষ্যতেও রাজশাহী পরিষ্কার-পরিচ্ছন্ন থাকবে। মুজিববর্ষ উপলক্ষে স্থানীয় সরকার বিভাগের ‘পরিচ্ছন্ন গ্রাম-পরিচ্ছন্ন শহর’ কর্মসূচির আওতায় দেশব্যাপী পরিচ্ছন্নতা কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে গতকাল দুপুর সাড়ে ১২টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে রাজশাহীর সঙ্গে যুক্ত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তখনই তিনি রাজশাহীর প্রশংসা করেন।

রাজশাহী বিভাগীয় কমিশনারের কার্যালয় থেকে রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, সদর আসনের এমপি ফজলে হোসেন বাদশা ও জেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকারসহ সরকারি বিভিন্ন দফতরের ঊর্ধ্বতন কর্মকর্তারা গণভবনের সঙ্গে সংযুক্ত হন। রাজশাহী বিভাগীয় কমিশনার হুমায়ুন কবীর খোন্দকার রাজশাহী প্রান্ত থেকে ভিডিও কনফারেন্স সঞ্চালনা করছিলেন।

প্রথমেই তিনি পরিচ্ছন্ন গ্রাম-পরিচ্ছন্ন শহর গড়ে তুলতে গৃহীত নানা পদক্ষেপের কথা প্রধানমন্ত্রীকে অবহিত করেন। এ সময় প্রধানমন্ত্রী বলেন, ভালো উদ্যোগ নেওয়া হয়েছে। প্রতিটি গ্রামে আমরা নাগরিক সুবিধা নিশ্চিত করতে চাই। আর নাগরিক সুবিধা নিশ্চিত করার সঙ্গে সঙ্গে মানুষ যেন সুন্দরভাবে বাঁচতে পারে, পরিষ্কার-পরিচ্ছন্ন থাকতে পারে, সেটাও আমাদের একটা লক্ষ্য। প্রতিটি এলাকা সুন্দর পরিষ্কার-পরিচ্ছন্ন হোক, সেটাই আমরা চাই।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজশাহীর প্রতিটি ওয়ার্ডের বর্জ্য ব্যবস্থাপনার জন্য যেন জায়গা সুনির্দিষ্ট থাকে, সেই ব্যবস্থার জন্য বলেছেন। বর্জ্যগুলোকে রিসাইকেল করার ব্যবস্থা আমরা করব। সেটা আমাদের পরিকল্পনা আছে। বিশেষ করে হাসপাতালের বর্জ্যটা বিশেষভাবে নিঃশেষ করার জন্য আমি মন্ত্রণালয়কে নির্দেশ দিচ্ছি।

গণভবনে বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর